রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বরিশালে দুস্থ মানবতার হাসপাতাল সিলগালা

ফেব্রুয়ারি ৭, ২০১৯ | ৪:০৩ পূর্বাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বরিশাল: চিকিৎসকদের অনুপস্থিতি, চিকিৎসার সরঞ্জামাদির অভাবে রোগী মৃত্যুকে কেন্দ্র করে জেলার আগৈলঝাড়ার ফুল্লশ্রী বাইপাস এলাকায় অবস্থিত ‘দুঃস্থ মানবতার প্রাইভেট হাসপাতালে’র সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন। একই সাথে হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়। এ সময় সেখানে থাকা রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তরের নির্দেশ দেয় ভ্রাম্যমান আদালত।

স্থানীয়রা জানান, গত ৩১ জানুয়ারি ওই হাসপাতালে পলি (২২) নামে এক গৃহবধূ সিজারিয়ান অপারেশনকালে মারা যান। বিষয়টি ধামাচাপা দিতে মৃত পলিকে অক্সিজেন দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পলিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহর নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বুধবার ওই দুঃস্থ মানবতার প্রাইভেট হাসপাতালে অভিযান চালানো হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, ১০ বেডের ওই হাসপাতালে তিনজন এমবিবিএস চিকিৎসক, ৬ জন প্রশিক্ষিত নার্স, ল্যাবরেটরী টেকনিশিয়ান সহ প্রয়োজনীয় জনবল কাঠোমো, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের সনদপত্র না থাকায় হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। একইসঙ্গে হাসপাতালে ভর্তি রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তরেরও নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানের সময় ওই হাসপাতালে কোনো চিকিৎসক, নার্স ও ল্যাবরেটরী টেকনোলজিষ্টকে পাওয়া যায়নি।

অভিযানের সময়  উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম, স্যানিটারী ইন্সপেক্টর শুকলাল সিকদার ও এসআই আব্বাস সহ প্রশাসনের কর্মকর্তারা।

সারাবাংলা/আরএফ/ইউজে

বরিশালে দুস্থ মানবতার হাসপাতাল সিলগালা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন