সোমবার ২৮ মে, ২০১৮ , ১৪ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১১ রমযান, ১৪৩৯

বর্ণাঢ্য আয়োজনে উৎসব ডটকম’র এক যুগ পূর্তি উদযাপন

জানুয়ারি ১৯, ২০১৮ | ৮:৫৩ অপরাহ্ণ

নিউইয়র্ক থেকে আকবর হায়দার কিরন

বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হলো উত্তর আমেরিকার জনপ্রিয় অনলাইন ভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান ‘উৎসব ডটকম’র এক যুগ পূর্তি। নিউইয়র্কের হিল্টন হোটেলে এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটির পরিকল্পনা এবং উপস্থাপনায় ছিলেন উপস্থাপক, অভিনয় ও আবৃত্তি শিল্পী আবীর আলমগীর। পুরো অনুষ্ঠান জুড়ে ছিল গত বছরগুলোর বিভিন্ন কর্মকাণ্ডের ওপর নির্মিত বিশেষ ভিডিও চিত্র।

গত ১২ বছর ধরে উৎসব ডটকম’এ জড়িতদের মধ্যে কয়েকজনকে বিশেষ সন্মাননা দেন প্রতিষ্ঠানটির কর্ণধার রায়হান জামান। এ সম্মাননা পেয়েছেন এনটিভি’র উত্তর আমেরিকা প্রধান হোসেন সৈয়দ, শিফট-এর ইফতেখার আইভান, বিজ্ঞাপন নির্মাতা গোলাম সারওয়ার হারুন, শিল্পী তাজুল ইমামসহ আরও কয়েকজন।

এই অনুষ্ঠানে যোগ দিতে ফ্লোরিডা থেকে নিউইয়র্ক আসেন ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান এবং সেখানে অবস্থানরত শিল্পী এস আই টুটুল। এছাড়া ফোবানার বেশ ক’জন সাবেক চেয়ারম্যান এবং ঊর্ধ্বতন কর্মকর্তা অনুষ্ঠানে যোগ দেন।

ওস্তাদ মোরশেদ খান অপুর সেতারের ঝঞ্কারে শুরু হয় অনুষ্ঠান। তবলায় সঙ্গত করেন তপন মোদক। অনুষ্ঠানে বিপা এবং বাপার শিল্পীদের নাচ ভিন্নমাত্রা যোগ করে। মাটি ব্যান্ডের গান ও হিলসাইড হোন্ডা আয়োজিত সংগীত প্রতিযোগিতার সেরা শিল্পীদের পরিবেশনা উপস্থিত শ্রোতা দর্শকরা বেশ উপভোগ করেন।

উৎসব ডটকম এখন প্রবাসীদের কাছে একটি পরিচিতি নাম। প্রতিষ্ঠানটি প্রবাসে হিলসাইড হোন্ডা সংগীত প্রতিযোগিতা, ফোবানাসহ বিভিন্ন বড় বড় ইভেন্টের প্রধান পৃষ্ঠপোষকতা, খ্যাতনামা শিল্পীদের নিয়ে বড় ধরনের কনসার্টের আয়োজন করে।

সারাবাংলা/টিএম

আরও পড়ুন