রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বসছে মোবাইল চলচ্চিত্র উৎসবের পঞ্চম আসর

ফেব্রুয়ারি ৭, ২০১৯ | ২:০৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।। 

পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব। ফেব্রুয়ারির ১৫ এবং ১৬ তারিখে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) রামচন্দ্রপুরের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশের সর্বপ্রথম মুঠোফোন কেন্দ্রিক এই চলচ্চিত্র প্রতিযোগিতা। এবারের আসরে ৩৪ টি দেশ থেকে কম্পিটিশিন,ওয়ান মিনিট ফিল্ম এবং স্ক্রিনিং– এই তিনটি বিভাগে সর্বমোট ৯৬ টি চলচ্চিত্র জমা পড়েছে।

আসরে বিচারকের দায়িত্ব পালন করবেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান, পেশাদার সিনেমাটোগ্রাফার রাশেদ জামান এবং চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধ লেখক ও সাংবাদিক বিধান রিবেরু।


আরও পড়ুন :  ভালোবাসা দিবসে আসছে আরাফাত মহসিনের অ্যালবাম


প্রসূন রহমান তার চলচ্চিত্র নির্মাণ শুরু করেন সুতপার ঠিকানা নামক চলচ্চিত্রের মাধ্যমে। তিনি শুধুমাত্র একজন চলচ্চিত্র নির্মাতাই নন, একই সাথে একজন জনপ্রিয় লেখকও। প্রতিযোগিতার আরেক বিচারক রাশেদ জামান সিনেমাটোগ্রাফিকে পেশা হিসেবে বেছে নিলেও তিনি তার শিক্ষাজীবন শুরু করেছিলেন স্থাপত্যশিল্পে। বিচারক বিধান রিবেরু বর্তমানে চলচ্চিত্র কেন্দ্রিক লেখালেখিতে মগ্ন আছেন। তার লেখা সর্বপ্রথম চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধ বাংলাদেশের চলচ্চিত্র’কলকাতা থেকে প্রকাশিত হয়েছে।

বিজ্ঞাপন

বিচারকমন্ডলী কম্পিটিশিন বিভাগে জমাকৃত ২৮টি চলচ্চিত্র থেকে ১০টি, ওয়ান মিনিট ফিল্ম বিভাগের ৩টি চলচ্চিত্র থেকে ২টি এবং স্ক্রিনিং বিভাগে জমাকৃত ৬৫ টি চলচ্চিত্র থেকে ২৬টি সহ সর্বমোট ৩৮ টি চলচ্চিত্র চূড়ান্তভাবে নির্বাচিত করেছেন।

নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে কম্পিটিশন বিভাগের সেরা চলচ্চিত্র নির্মাতাদের জন্য থাকছে সিনেপোস্ট বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড এবং ওয়ান মিনিট ফিল্ম বিভাগের সেরা চলচ্চিত্র নির্মাতাদের জন্য থাকছে ইউল্যাব ইয়াং ফিল্ম মেকার অ্যাওয়ার্ড। সেই সঙ্গে নির্বাচিত সকল নির্মাতাদের জন্য থাকছে সনদপত্র এবং উপহার। উৎসবমুখর এই আয়োজনটি উন্মুক্ত থাকছে সবার জন্য।

সারাবাংলা/আরএসও/টিএস


আরও পড়ুন :

.   শুক্রবার মুক্তি পাচ্ছে পাঁচ তারকার দুই ছবি

.   আমির-সালমানকে নিয়ে কোথায় যাচ্ছিলেন অমিতাভ?


Tags:

বসছে মোবাইল চলচ্চিত্র উৎসবের পঞ্চম আসর
বিজ্ঞাপন
বিজ্ঞাপন