রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বাংলাদেশি লেখকের গল্পে ওয়েব সিরিজ নির্মিত হবে কলকাতায়

ফেব্রুয়ারি ৮, ২০১৯ | ২:১৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

পাঠকের কাছে থ্রিলার গল্পের ব্যাপক চাহিদা। আর পাঠকদের এই থ্রিলার গল্পের চাহিদা পূরণ করে যাচ্ছেন হাতে গোনা কয়েকজন থ্রিলার লেখক। মোহাম্মদ নাজিম উদ্দিন সেই সব লেখকদের মধ্যে আলাদা করে নিজের নাম চিনিয়েছেন। আর সেকারণে তার লেখা নিয়ে বাংলাদেশ এবং কলকাতায় তৈরি হয়েছে বিশাল এক পাঠকশ্রেণি।

মোহাম্মদ নাজিম উদ্দিন রচিত ‘রবীন্দ্রনাথ কখনও এখানে খেতে আসেননি’ জনপ্রিয় একটি থ্রিলার উপন্যাস। ২০১৫ সালে প্রকাশিত বইটি এখন পর্যন্ত পাঠকদের চাহিদার শীর্ষে। এবার এই উপন্যাসটি অবলম্বনে নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। তবে বাংলাদেশে নয়, কলকাতার অন্যতম জনপ্রিয় প্রযোজনা সংস্থা টিভিওয়ালা মিডিয়া উপন্যাসটির অডিও-ভিজ্যুয়াল স্বত্ব কিনে নিয়েছে। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন টিভিওয়ালা মিডিয়ার ক্রিয়েটিভ ডিরেক্টর সৌভিক দাসগুপ্ত  এবং লেখক মোহাম্মদ নাজিম উদ্দিন।

সৌভিক দাসগুপ্ত বলেন, ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’- থ্রিলার উপন্যাসটি অসাধারণ। এটা ওয়েব সিরিজ করার জন্য উপযুক্ত। আর সেকারণে আমরা এই উপন্যাসটির ওয়েবসহ সকল মিডিয়ার অডিও-ভিজ্যুয়াল রাইটস নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে এটির চিত্রনাট্য কে লিখবেন, পরিচালনা কে করবেন, সেটা এখনও ঠিক হয়নি। এমনকি প্ল্যাটফর্মও ঠিক হয়নি। আমরা ন্যাশনাল প্লাটফর্মে প্রচারের জন্য চেষ্টা করছি।

বিজ্ঞাপন

এদিকে বিষয়টি নিয়ে কথা বলেছেন মোহাম্মদ নাজিম উদ্দিন। তিনি বলেন, ‘খবরটি সত্য। এর আগে বাংলাদেশেই টিভিওয়ালার সঙ্গে আমার একটা প্রাথমিক আলোচনা হয়। আমি সম্প্রতি কলকাতা যাই। তখন এ বিষয়ে চূড়ান্ত কথার্বাতা হয়।’

জনপ্রিয় এই থ্রিলার লেখক আরও বলেন, আমার লেখাটি যেনো তারা ভালোভাবে ভিডিও মাধ্যমে উপস্থাপন করেন সেটাই আমার প্রত্যাশা থাকবে। তারাও আমাকে নিশ্চিত করেছেন যে, ঠিকঠাকভাবেই ভিজ্যুয়ালাইজ করা হবে। তারা যদি ঠিকভাবে উপস্থাপন করতে পারেন তাহলে আমার ভালো লাগবে। এখন দেখা যাক কি হয়!’

এর আগে টিভিওয়ালা মিডিয়া বাংলাদেশের বেশকিছু মিউজিক ভিডিওর কাজ করেছে। এছাড়া কলকাতার জনপ্রিয় হইচই ভিডিও স্ট্রিমিং সাইটে নিয়মিত ওয়েব সিরিজ সরবারহ করে থাকে প্রতিষ্ঠানটি।

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: , ,

বাংলাদেশি লেখকের গল্পে ওয়েব সিরিজ নির্মিত হবে কলকাতায়
বিজ্ঞাপন
বিজ্ঞাপন