রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা

জানুয়ারি ১৯, ২০১৯ | ৪:৫৪ পূর্বাহ্ণ

।। ইসমাইল হোসেন স্বপন ।।

ইতালি থেকে: ইতালির রাজধানী রোমে মতবিনিময় সভার আয়োজন করে নবগঠিত বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতি। স্থানীয় রোসই রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব শাহ মো. তাইফুর রহমান ছোটন।

সংগঠনের প্রধান উপদেষ্টা হেলাল রায়হানের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ মো. শওকত, সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ হিমেল, সিনিয়র সহসভাপতি সোহেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জুয়েল ব্যাপারি।

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ্ মো. শওকত বলেন, ‘শুধু মাত্র বিদেশিদের অধীনে চাকরি করে নয়, নিজের কর্ম দক্ষতাকে কাজে লাগিয়েও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। যা এই লাভান্দেরিয়া সমিতির কর্মীবৃন্দরা করিয়ে দেখিয়েছে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ হিমেল বলেন, ‘এই সংগঠনটি ৭৮টি বাঙালি মালিকানাধীন লাভান্দেরিয়া ব্যবসায়ীক দ্বারা পরিচালিত। যাদের মূল উদ্দেশ্য বেকারত্ব দূরীকরণের পাশাপাশি ট্রেনিং-এর মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরি করা। এরই সঙ্গে স্বল্প খরচে ব্যাংক লোনের ব্যবস্থা করে ব্যবসায়ীক প্রতিষ্ঠানের ও সৃষ্টি করা। এ জন্য তিনি সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।

সাধারণ সম্পাদক নিয়াজ আহমেদ হিমেল আরও বলেন, ‘ভাল ও জনকল্যাণমূলক কাজ করার জন্য শুধু সদিচ্ছার প্রয়োজন। এই সদিচ্ছাই আমাদেরকে সামনের দিকে নিয়ে যাবে। ভবিষ্যতে এক সময় এই সমিতির কার্যক্রম হয়ে উঠবে সকলের কাছে গ্রহণীয় ও অনুকরণীয়।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা সমাজকল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, রোমের কমিউনিটি ব্যক্তিত্ব দাউদ মুন্সী, মুজাহিদ খাদেম ও লোকমান ভূঁইয়াসহ অনেকে।

প্রধান উপদেষ্টা এই সময় নবগঠিত এই সমিতির কার্যকরী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে পরিচয় করিয়ে দেন। তারা হলেন, উপদেষ্টা ফুরকান আহমেদ, মো. হাশেম, সহসভাপতি রুবেল সরকার, মো. ফয়সাল, মো. রাশেল, মো. হামিদ, সহসাধারণ সম্পাদক মো. হানিফ, মো. স্বপন, সহসাংগঠনিক সম্পাদক মো. সাইফুল, সোহেল মিয়া, কোষাধ্যক্ষ মো. আব্বাসউদ্দিন, প্রচার সম্পাদক ওমর ফারুক, দপ্তর সম্পাদক নাদিম মোহাম্মদ, মহিলা সম্পাদক নূর নাহার, ধর্ম বিষয়ক সম্পাদক শাকের আহমেদ ও ক্রীড়া সম্পাদক আহমেদ সাগর।

আগামীতে আরও বড়ো পরিসরে বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতি তাদের অভিষেক অনুষ্ঠান করবে বলে জানান আয়োজকরা।

সারাবাংলা/এমআই

Tags:

বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন