বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

বাংলামোটরে ছেলে হত্যার মামলায় বাবা রিমান্ডে

ডিসেম্বর ৬, ২০১৮ | ৫:০৭ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর বাংলামোটরের একটি বাসায় ৩ বছরের সন্তান সাফায়াতকে হত্যার অভিযোগের মামলা তার বাবা নুরুজ্জামান কাজলের তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল এ রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) চম্পক চক্রবর্তী আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও প্রকৃত রহস্য উদঘাটনের আসামির জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ সাত্তার রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন।

শুনানিতে তিনি বলেন, ‘মামলাটি খুনের অভিযোগে দায়ের করা হয়েছে। আর যিনি মামলাটি দায়ের করেছেন নিহতের মা এবং আসামির স্ত্রী। তিনি চার মাস আগে দুই বাচ্চাকে ফেলে রেখে চলে যান। তাকে ফিরে আসার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়, তারপরও তিনি ফিরে আসেননি। এখন এসে মামলা করেছেন।’

তিনি শুনানিতে আরও বলেন, ‘আসামি বাচ্চা মারা যাওয়ায় মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তাছাড়া মগবাজারে বাবার বাড়ি লিখে দেওয়া নিয়ে আসামির সঙ্গে স্ত্রী, তার ভাই-বোনের ঝামেলা চলছে। সবকিছু মিলিয়ে আসামি অসুস্থ, তার চিকিৎসা দরকার।
রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই।’ এজন্য রিমান্ড বাতিল করে জামিনের প্রার্থনা করেন আইনজীবী।

উল্লেখ্য, বুধবার (৫ ডিসেম্বর) বাংলামোটরের ১৬ লিংক রোডের ওই বাসায় অভিযান চালিয়ে দুপুর ১টা ৫০ মিনিটে নুরুজ্জামান কাজলকে আটক করা হয়। তিনি মৃত শিশু সাফায়াতের বাবা। পরে বুধবার দিবাগত মধ্যরাতে সাফায়াতের মা মালিহা আক্তার প্রিয়া বাদী হয়ে কাজলের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) তাকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে বুধবার সন্ধ্যায় সাফায়েতের প্রাথমিক সুরতহাল শেষ হয়। তবে ময়নাতদন্তের সময় শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার ময়নাতদন্ত করা যায়নি।

সারাবাংলা/এআই/এমও

বাংলামোটরে ছেলে হত্যার মামলায় বাবা রিমান্ডে
বাংলামোটরে ছেলে হত্যার মামলায় বাবা রিমান্ডে
বাংলামোটরে ছেলে হত্যার মামলায় বাবা রিমান্ডে