শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

বাংলা ভাষায় সংবাদ প্রচারে সৌদি মন্ত্রীর ইতিবাচক সাড়া

জানুয়ারি ৩০, ২০১৮ | ২:১৮ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : বাংলাদেশ ও সৌদি আরবের গণমাধ্যমের সম্পর্ক উন্নয়নে আশ্বাস দিয়েছেন সৌদি তথ্য ও সংস্কৃতিমন্ত্রী ড. আওয়াদ সালেহ আল-আওয়াদ। সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ কালচারাল সেন্টারে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সঙ্গে গত সোমবার দ্বি-পক্ষীয় বৈঠকে সৌদি তথ্যমন্ত্রী এই আশ্বাস দেন।

সৌদির বাংলাদেশ মিশন থেকে পাঠানো এক বার্তায় মঙ্গলবার বলা হয়, দ্বি-পক্ষীয় বৈঠকে সৌদি তথ্যমন্ত্রীর উপদেষ্টা ফাহিম আল হামিদ এবং বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন।

বৈঠকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, দুই দেশের সম্পর্ক আরো ঘনিষ্ট করতে গণমাধ্যম শক্তিশালী ভূমিকা রাখতে পারে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বিএসএস) এবং সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) মধ্যে সংবাদ বিনিময়সহ দুই দেশের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের সম্পর্ক উন্নয়ন প্রয়োজন বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বৈঠকে প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য সৌদি প্রেস এজেন্সির ওয়েবসাইটে অন্য ভাষার পাশাপাশি বাংলা ভাষায় সংবাদ প্রচারের কথা বললে সৌদি মন্ত্রী ইতিবাচক সাড়া দেন।

এ ছাড়া রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভিরও সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের সংবাদ ও অনুষ্ঠান বিনিময়ের জন্য ইকবাল সোবহান চৌধুরী সৌদি তথ্যমন্ত্রীকে অনুরোধ জানান। পাশাপাশি দুই দেশের সাংবাদিকদের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগ বাড়ানোর গুরুত্ব তুলে ধরেন ইকবাল সোবহান চৌধুরী।

সৌদি তথ্যমন্ত্রী জেদ্দায় আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশের অংশগ্রহণের প্রশংসা করে বৈঠকে বলেন, সামনের দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বন্ধন আরো দৃঢ় হবে। তিনি জানান, সন্ত্রাসবাদ ও চরমপন্থা রুখতে গণমাধ্যম ও সাংস্কৃতিক কর্মকাণ্ড ভূমিকা রাখতে পারে। এই বিষয়ে কার্যকর পদক্ষেপ বাস্তবায়নে উদ্যোগ নেওয়া হবে।

সারাবাংলা/জেআইএল/জেডএফ

 

 

বাংলা ভাষায় সংবাদ প্রচারে সৌদি মন্ত্রীর ইতিবাচক সাড়া
বাংলা ভাষায় সংবাদ প্রচারে সৌদি মন্ত্রীর ইতিবাচক সাড়া