সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

বাণিজ্যমেলা: ছুটির দিনের আউটিং

জানুয়ারি ১২, ২০১৮ | ৪:০০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শুক্রবার ছুটির দিন। দুপুরের পর শীতটাও একটু কম। তাই, অনেকেই আসছেন বাণিজ্য মেলায়। বন্ধু-বান্ধব বা পরিবারের সবাই মিলে আসছেন। উদ্দেশ্য যে শুধু কেনাকাটা তা কিন্তু নয়। ছুটির দিনে আউটিং হিসেবেও অনেকেই আসছেন বাণিজ্যমেলায়।

এত ভিড় সামলাতে তাই লাইনে দাঁড়িয়ে মেলায় ঢুকছেন দর্শনার্থীরা। কেনাকাটার পাশাপাশি চলছে হাসি আড্ডা। কেউ প্রিয় মানুষকে সাথে নিয়ে সারছেন দুপুরের লাঞ্চ। কেউবা সময়কে বন্দি করছেন ছবিতে।

বারোতম দিন মাসের দ্বিতীয় শুক্রবার থেকেই মূলত জমে উঠে বাণিজ্যমেলা। এবারও তার ব্যতিক্রম ঘটেনি বলে জানিয়েছেন বিক্রেতারা। কোন কোন বিক্রেতা দুপুর পর্যন্ত আশার চেয়ে বেশি সাড়া পেয়েছেন বলে জানালেন। মেলার আয়োজক প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরো সুত্রে জানা গেছে, এবারের মেলায় প্রথম ১০ দিনে প্রায় ৫ লাখ দর্শনার্থী মেলায় ঢুকেছে। যা পূর্বের যে কোন বারের চেয়ে বেশি।

আশুলিয়া থেকে মেলায় স্ত্রীসহ এসেছেন মেহেদী। ঘুরে ঘুরে দেখছেন বিভিন্ন স্টল। সারাবাংলাকে বলেন, ছুটির দিনটিকে কাজে লাগাতেই মেলায় ছুটে এসেছি। আর মিরপুর থেকে পরিবার সহ মেলায় এসেছেন ফজলুল করিম (৩৫)। দুই সন্তানের জনক করিম বলেন, পুরো সপ্তাহ ব্যস্ত থাকতে হয়। পরিবারের সাথেও সময় কাটানোর সময় হয়ে উঠে না। তাই সবাইকে নিয়ে মেলায় এসেছি।

থাইল্যান্ড প্যাভিলিয়নে কথা হলে কসমেটিক্স বিক্রেতা ইব্রাহিম খলিল বলেন, গত শুক্রবারের চেয়েও এখন পর্যন্ত বিক্রি ভালো। গাজী টয়েজের বিক্রয় নির্বাহী কর্মকর্তা শাহজালাল মিয়া সারাবাংলাকে বলেন, প্রথম শুক্রবারেও মেলায় বেশ সাড়া ছিল। তবে আজ একেবারেই ব্যতিক্রম। সকাল থেকেই অভিভাবক ও শিশুদের পদচারণায় মুখর আমাদের প্যাভিলিয়ন। শিশুদের উপহার হিসেবে চকলেট ও গিফট দেয়া হচ্ছে। আর বাণিজ্যমেলার আয়োজক কমিটির সদস্য সচিব আবদুর রউফ সারাবাংলাকে বলেন, মেলায় এখন তো প্রায় হাঁটাই যাচ্ছে না। অন্য যে কোন বারের চেয়ে মেলায় এবার দর্শনার্থী আসার প্রবণতা অনেক বেশি। আশা করছি আজ প্রায় ১ লাখ দর্শনার্থী মেলায় ঢুকবে।

 

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বাণিজ্যমেলা: ছুটির দিনের আউটিং
বাণিজ্যমেলা: ছুটির দিনের আউটিং