সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

বাদ পড়া প্রার্থীদের পুনরায় নিয়োগ পরীক্ষা ২০ জানুয়ারি

জানুয়ারি ১২, ২০১৮ | ৬:০৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

সরকারি আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার (সাধারণ) নিয়োগের পরীক্ষায় বাদ পড়াদের পুনরায় পরীক্ষা ২০ জানুয়ারি, শনিবার। আজ শুক্রবার (১২ জানুয়ারি) মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা আসন সংকটের কারণে পরীক্ষায় অংশ নিতে পারেননি। পরে ওই কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়।

বাংলাদেশ ব্যাংকের মহা-ব্যবস্থাপক এবং ব্যাংকারস সিলেকশন কমিটির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন।

সিলেকশন কমিটির এই চেয়ারম্যান বলেন, ‘আসন সংকটের কারণে বাদ পড়া ৫ হাজার ৬০০ পরীক্ষার্থী আগামী ২০ জানুয়ারি পুনরায় পরীক্ষা দেবার সুযোগ পাবেন। বিকেল সাড়ে ৩টা থেকে পরীক্ষা শুরু হবে। বাদ পড়াদের ক্রম অনুসারে প্রথম ৪ হাজার পরীক্ষার্থীর সিট পড়বে মিরপুর সরকারি বাঙলা কলেজে। বাকিদের সিট পড়বে মিরপুর শাহ আলী মহিলা কলেজে।

এর আগে আজ বিকেল ৩টায় বাংলাদেশ ব্যাংকের অধীনে সমন্বিতভাবে ১,৬৬৩ শুন্য পদের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়। প্রার্থীদের এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হয়। প্রার্থীরা সোনালী ব্যাংকের ৫২৭টি, জনতা ব্যাংকের ১৬১টি, রূপালী ব্যাংকের ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকের ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) এর ৭০টি শুন্য পদের জন্য এই পরীক্ষা দেয়।

আরও পড়ুন: আট ব্যাংকের পরীক্ষা বাতিলের আশঙ্কা

সারাবাংলা/জিএস/এনএস

বাদ পড়া প্রার্থীদের পুনরায় নিয়োগ পরীক্ষা ২০ জানুয়ারি
বাদ পড়া প্রার্থীদের পুনরায় নিয়োগ পরীক্ষা ২০ জানুয়ারি