বিজ্ঞাপন

বাপ্পা-সুস্মিতা’র ‘মেঘের চিঠি’

February 9, 2019 | 3:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সংগীতাঙ্গনে দুজনেরই পথ চলা দীর্ঘদিনের। দুজনই কাজ করে যাচ্ছেন সমানতালে। তবে একসঙ্গে কখনোই কাজ করা হয়নি এই দুই শিল্পীর। এবারের ভালোবাসা দিবস যেন সেই সুযোগটা করে দিলো। আসছে ভালোবাসা দিবস উপলক্ষে ৮ ফেব্রুয়ারি প্রকাশ পেল বাপ্পা মজুমদার-সুস্মিতা আনিস জুটির প্রথম গান ‘মেঘের চিঠি’। দ্বৈত কণ্ঠের এই গানের কথা লিখেছেন শাহান কবন্ধ। সুর ও সঙ্গীত আয়োজন করেছেন বাপ্পা মজুমদার। আর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তানভীর খান। খোঁজ নিয়ে জানা যায় কক্সবাজারের বিভিন্ন লোকেশনে টানা দুই দিন এই ভিডিওটির শুটিং হয়েছে। গানটি ইউটিউবে সুস্মিতা আনিস চ্যানেলে দেখা যাবে।


আরও পড়ুন :  মি টু অভিযোগকে ‘শকিং’ বললেন মাধুরী


সম্প্রতি গানটির গানটির প্রকাশনা উৎসব হয়ে গেলো। যেখানে  উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, নির্মাতা কৌশিক শংকর দাস, তানভির খান, এলিটা করিম, মিনার, অর্ণব, মাহাদি, নির্মাতা আশফাক নিপুণ।

নতুন গান সম্পর্কে সুস্মিতা আনিস বলেন, ‘আসলে গানটি নিয়ে প্রথমে একরকম ভাবনা ছিল। কিন্তু যখন গানটির ফাইনাল ভার্সনটা শুনলাম তখন মনে হলো না গানটি নিয়ে আরও ভালো কিছু করা প্রয়োজন। সেই ভাবনা থেকেই ভিডিও নির্মাণ। বাপ্পা দা গুণী শিল্পী তার সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা বেশ ভালো। অনেক ভালো একটি গান হয়েছে। আমার শ্রোতারা শুনলে হতাশ হবেন না এইটুকু বলতে পারি।’

বিজ্ঞাপন

কলকাতাভিত্তিক রাগা মিউজিক ১৯৯৮ সালে সুস্মিতা আনিসের আধুনিক বাংলা গানের প্রথম অ্যালবাম প্রকাশ করে। গানগুলো সুর করেছিলেন সুস্মিতা আনিসের ফুপা বরণ্যে সুরকার কমল দাসগুপ্ত আর নির্দেশনায় ছিলেন ফুপি বরেণ্য কন্ঠশিল্পী ফিরোজা বেগম। ২০০৬ সালে এইচএমভি কলকাতা তার দ্বিতীয় অ্যালবাম প্রকাশ করে। এই অ্যালবামটিরও নির্দেশনায় ছিলেন ফিরোজা বেগম। ২০০৭ সালে প্রকাশিত হয় সুস্মিতা আনিসের তৃতীয় অ্যালবাম। আধুনিক বাংলা গানের এই অ্যালবামের নির্দেশনায়ও ছিলেন ফিরোজা বেগম। সবশেষ ২০০৮ সালে সমকালীন বাংলা গানের অ্যালবাম করেন সুস্মিতা আনিস।

সারাবাংলা/আরএসও/পিএম

গানের ইউটিউব লিংক:

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন