রবিবার ১৯ আগস্ট, ২০১৮, ৪ ভাদ্র, ১৪২৫, ৭ জিলহজ্জ, ১৪৩৯

বার্সায় খেলতে আপত্তি নেই আর্জেন্টাইন ডি মারিয়ার

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৯:০২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

একসময় রিয়াল মাদ্রিদের হয়ে খেললেও ক্লাবটির চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় নাম লেখাতে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন আর্জেন্টিনার তারকা ডি মারিয়া। রিয়াল ছাড়ার আগে ক্লাব থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে একটি চিঠি গিয়েছিল। সেখানে রিয়াল জানিয়েছিল, ব্রাজিল বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার সময় যদি কোনো ইনজুরিতে পড়েন ডি মারিয়া, তাহলে সেটার পুরো দায়-দায়িত্ব নিতে হবে আর্জেন্টিনাকেই।

পর্তুগালের বেনফিকা থেকে ২০১০ সালে রিয়ালে নাম লিখিয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিলেন ডি মারিয়া। কিন্তু, অমন চিঠি পাওয়ার পর থেকেই রিয়ালের সঙ্গে সম্পর্ক নষ্ট হয়ে যায় তার। পরে এই আর্জেন্টাইন সিদ্ধান্ত নেন ক্লাব ছেড়ে দেবেন।

রিয়াল ছাড়ার পর নাম লেখান ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। এক মৌসুম কাটিয়ে ২০১৫ সালে নাম লেখান ফরাসি ক্লাব পিএসজিতে। রিয়ালে চার বছরের মতো খেলেছেন ডি মারিয়া। এখন আবার তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সায় যোগ দেবেন, মানিয়ে নিতে সমস্যা হবে না ডি মারিয়ার? আর্জেন্টাইন এই ফরোয়ার্ড এটাকে কোনো সমস্যাই মনে করছেন না।

২৯ বছর বয়সী ডি মারিয়া এবার জানালেন, সুযোগ পেলে আবারো স্পেনে ফিরবেন। মেসি-সুয়ারেজদের বার্সা সুযোগ দিলেও সেখানে খেলতে কোনো আপত্তি নেই তার, ‘রিয়ালের সঙ্গে আমার সম্পর্ক শেষ। কারণ, আমার ওখানকার পর্ব আরও আগেই শেষ হয়েছে। স্পষ্ট করে বললে, বার্সায় খেলতে আমার কোনো সমস্যা হবে না। নিউওয়েলস ওল্ড বয়েস একমাত্র ক্লাব যাদের হয়ে আমি খেলতে পারি না। কারণ আমি রোসারিও সেন্ট্রালের ভক্ত।’

ব্রাজিল বিশ্বকাপের আগে রিয়ালের সেই ‘আলোচিত’ চিঠি নিয়ে ডি মারিয়া যোগ করেন, ‘ওটা পড়ে আমি বিপদে পড়ে গিয়েছিলাম। পরে সেটা ছিঁড়ে ফেলি। ওটা মনে করে রিয়ালের বিপক্ষে আমার মনে উত্তাপ ছড়াবে না। কারণ রিয়ালের বিপক্ষে আমার মাঠে নামাটা এমনিতেই উত্তপ্ত।’

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে আজ রাতে প্রথম লেগে সাবেক ক্লাবের ঘরের মাঠে নামবে ডি মারিয়ার পিএসজি। বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় শুরু হবে হাইভোল্টেজ ম্যাচটি।

সারাবাংলা/এমআরপি

বার্সায় খেলতে আপত্তি নেই আর্জেন্টাইন ডি মারিয়ার
বার্সায় খেলতে আপত্তি নেই আর্জেন্টাইন ডি মারিয়ার