বিজ্ঞাপন

বার্সেলোনায় এশিয়া চলচ্চিত্র উৎসবে দেশের তিন ছবি

November 1, 2018 | 3:30 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বার্সেলোনায় অনুষ্ঠিতব্য ‘ষষ্ঠ এশিয়া চলচ্চিত্র উৎসবে’ প্রদর্শিত হতে যাচ্ছে ‘কালের পুতুল’ ছবিটি। এ উৎসবে ‘ডিসকভারিস’ বিভাগে দেখানো হবে ছবিটি। রহস্য ঘেরা গল্প নিয়ে নির্মিত এ ছবিটি চলতি বছরের মার্চে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পায়।


আরও পড়ুন :  ক্যাটরিনা-শাহরুখের এ কেমন ব্যবধান!


আকা রেজা গালিব পরিচালিত প্রথম চলচ্চিত্র এটি। এর কাহিনী ও চিত্রনাট্য করেছেন নাসিফুল ওয়ালিদ। এতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, বীথি রানী সাহা, জান্নাতুন নূর মুন, শাহেদ আলী, রাইসুল ইসলাম আসাদ, লুৎফর রহমান জর্জ, মাহমুদুল ইসলাম মিঠু, আশিষ খন্দকার, ঋতু সাত্তার, আরিফ অর্ক।

এ উৎসবে অংশগ্রহণের জন্য বিশটি দেশের প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্র জমা পড়েছিল। সেখান থেকে সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া একশো সিনেমা মনোনিত হয়েছে। ৩১ অক্টোবর উৎসবের পৃথক পৃথক তিনটি ভেন্যুতে ছবিগুলো দেখানো হবে। উৎসব শেষ হবে ১১ নভেম্বর। অফিশিয়াল, প্যানারোমা, নেটপ্যাক, ডিসকভারিস, স্পেশাল, কম্পিটিশন এবং রেট্রোস্পেকটিভ ক্যাটাগরিতে ছবিগুলো প্রদর্শিত হবে।

বিজ্ঞাপন

এ বছর ‘রেট্রোস্পেকটিভ বিভাগ’টি উৎসর্গ করা হয়েছে চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ‘স্বর্ণপাম’ জয়ী জাপানি চলচ্চিত্র ‘শপলিফটারস’ নির্মাতা হিরোকাজু কোরি-এদারকে।

এ উৎসবে বাংলাদেশ থেকে আরো দুটি ছবি দেখানো হবে। ছবি দুটি হলো ফাখরুল আরেফিন খানের ‘ভুবন মাঝি’ এবং মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’। এ দুটি ছবি দুটি দেখানো হবে যথাক্রমে স্পেশাল ও নেটপ্যাক ক্যাটগরিতে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :

ভাই-বোনের প্রথম ছবি

এ কেমন সালমান!

নতুন ভবনে ফিল্ম আর্কাইভের নতুন যাত্রা


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন