মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

বিএনপির ৩৯৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

সেপ্টেম্বর ১৪, ২০১৮ | ৯:০৬ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়াসহ বিএনপির ৩৯৩ নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। এর মধ্যে রয়েছে খিলগাঁও থানায় একটি ও মতিঝিল থানায় দুটি মামলা।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাতে মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রাজধানীর মতিঝিল জোনের বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিস্ফোরক বহন করেছে। তার প্রমাণ তাদের মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি চলাকালে ককটেল বিস্ফোরণ ঘটে। তাদেরই কেউ এ কাজ করেছে বলে পুলিশ তথ্য পেয়েছে। এ জন্য মতিঝিল ও খিলগাঁও থানায় তিনটি মামলা হয়েছে। এ সব মামলায় চারশ’র মতো আসামি হয়েছে। মামলার তদন্ত চলছে। যারা জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।’

খিলগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন, গত ১২ সেপ্টেম্বর খিলগাঁও থানায় অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ ৯৮ জনকে আসামী করে একটি মামলা হয়। মামলা নম্বর-৩৬। ওই মামলায় বিএনপির কেন্দ্রীয় আরো বেশ কয়েকজন নেতাও রয়েছে। মামলার তদন্ত করছেন পুলিশের উপপরিদর্শক আমিনুল ইসলাম।

এদিকে মতিঝিল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনির হোসেন মোল্লা বলেন, গত ১২ ও ১৩ সেপ্টেম্বর বিস্ফোরক আইনে দুইটি মামলা করে পুলিশ। মামলায় মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুস সালাম, রুহুল কবির রিজভীসহ বিএনপির ২৯৫ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বিষয়টি এখন তদন্তাধীন বলে জানান তিনি।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বিএনপি নেতাকর্মীদের নামে মামলার তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মামলায় ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ৩৫৩, ৩০৭, ৩৩২ ও ৩৪ পেনাল কোড ধারা এবং সেকশন ৩/৬ বিস্ফোরক আইন সংযুক্ত করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সারাবাংলাকে বলেন, ‘এই মামলা একটি মিথ্যা মামলা। বিএনপি নেতাকর্মীরা যাতে রাস্তায় বের না হয় সে জন্য সরকার এই মিথ্যা মামলা করেছে। এতে কোনো লাভ হবে না। বিএনপি মামলা হামলাকে ভয় করে না। এসব ডিঙিয়ে গণতন্ত্রের লড়াই চালিয়ে যাওয়া হবে।’

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিএনপির ৩৯৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা
বিএনপির ৩৯৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা
বিএনপির ৩৯৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা