শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ৭ মাঘ, ১৪২৪, ২ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

বিকাশে একাউন্ট করলেই বাণিজ্যমেলার টিকেট ফ্রি

জানুয়ারি ১৪, ২০১৮ | ১১:২৮ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

বাণিজ্যমেলায় প্রবেশ করতে এখন আর নগদ টাকার প্রয়োজন নেই। বিকাশে একাউন্ট খুললেই টিকেট ফ্রি। আর যাদের একাউন্ট আছে তারা টিকেট কিনতে বিকাশ ব্যবহার করলে সঙ্গে সঙ্গেই পাচ্ছেন ১০০ ভাগ ক্যাশ ব্যাক।

মেলার ভেতরেও রয়েছে বিকাশের দুটি বুথ। ফলে কেনাকাটা করতে গিয়ে জরুরী প্রয়োজনে করা যাচ্ছে ক্যাশ আউট। এছাড়াও কোনো কোনো দোকানে বিকাশে পেমেন্ট করলে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ক্যাশ ব্যাক। গতকাল (শনিবার) মেলা ঘুরে ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বাণিজ্যমেলায় বিকাশের এসব সুবিধার কথা জানা গেছে।

বাণিজ্যমেলার প্রধান ফটকের পশ্চিমদিকে সবসময় লেগে থাকছে দীর্ঘ লাইন। কারণ সেখানেই মিলছে বিকাশে একাউন্ট খুলে ফ্রি টিকেট পাওয়ার সুবিধা। শুক্রবার রাত ৮ টার দিকেও সেখানে ছিল মানুষের জটলা। মেলা প্রাঙ্গণের ভেতরে দেখা গেছে, হাতিলের প্যাভিলিয়নের সামনেই রয়েছে বিকাশের একটি বুথ। সেখানেও কর্মচারীদের দম ফেলার ফুসরত নেই। লাইন ধরে অনেকেই করছেন ক্যাশ আউট।

মেলায় বিকাশের এক কর্মকর্তা জানান, গতকাল শুক্রবার পর্যন্ত বাণিজ্যমেলায় নতুন করে ৫ হাজার বিকাশ একাউন্ট খোলা হয়েছে। এছাড়া ১৫ হাজার দর্শনার্থী বিকাশে টিকেট কিনে মেলায় প্রবেশ করেছেন।

বিকাশের ডেপুটি জেনারেল ম্যানেজার ( করপোরেট অ্যান্ড কমিউনিকেশন) জাহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, মানুষকে ডিজিটাল পেমেন্টকে আগ্রহী করে তুলতেই আমাদের এই সেবা। টাকা পাঠানো ও উত্তোলন ছাড়াও বিকাশ ব্যবহার করে মুদি দোকান থেকে শুরু করে বাণিজ্যমেলাতেও যে কেনাকাটা সম্ভব তা জানাতেই আমাদের এই উদ্যোগ।

সারবাংলা/ইএইচটি/এমএ

Tags: ,