বুধবার ২০ মার্চ, ২০১৯ ইং , ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বিতর্কের জেরে দল থেকেই বাদ হার্দিক-রাহুল!  

জানুয়ারি ১১, ২০১৯ | ৭:৩২ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

টিভি শো’তে বিতর্কিত কথা বলে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেট ভক্তদের সমালোচনার মধ্যে আরেকটি দু:খের খবর শুনতে হচ্ছে হার্দিক পান্ডে ও লোকেশ রাহুলকে। অস্ট্রেলিয়ার সঙ্গে শনিবার ম্যাচে দলের স্কোয়াড থেকে ছিটকে যাচ্ছে ভারতের দুই উদীয়মান ক্রিকেটার।

বিতর্কের বিষয়টি আমলে নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার আগেই তাদের ক্যারিয়ারই পড়ে গেছে বিপদের ‍মুখে। শেষ খবরে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের প্রথম ওয়ানডের দলের নেই দুই ক্রিকেটার।

বিজ্ঞাপন

গত রোববার (৬ জানুয়ারি) করন জোহরের টক শো’তে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন হার্দিক ও রাহুল। বিষয়টি গুরুত্বের সঙ্গে আমলে নিয়েছে ভারতের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক। দুই ম্যাচ করে নিষেধাজ্ঞার বিষয়টি উঠেছে সেখানে। চূড়ান্ত সিদ্ধান্ত এখনও বাকী। তার আগেই যেন ক্যারিয়ারে কোপ পড়লো তাদের।

বিতর্কের জেরে ছিটকে গেলেন দলের বাইরে।

বিসিসিআইয়ের এক সূত্রের বরাত দিয়ে এশিয়ান এজ পত্রিকার খবর বলছে, ‘দলের ম্যানেজম্যান্ট পান্ডেকে শনিবার না থাকার বিষয়টি নিশ্চিত করেছে। আর রাহুলকে যে একাদশে রাখা হচ্ছে না সেটা আগেই নিশ্চিত ছিল। কমিটির চূড়ান্ত সিদ্ধান্তের আগে কোনও সুযোগ পাচ্ছে না তারা।’

শৃঙ্খলা ভঙের কারণে বৃহস্পতিবার বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তা বিনোদ রায় দুই খেলোয়াড়ের দুই ম্যাচ নিষেধাজ্ঞার কথা বলেছিলেন। নারীদের নিয়ে বাজে মন্তব্যের কারণে শুক্রবার ইদুলজি বহিষ্কার দাবি করেছেন।

তার মধ্যেই স্কোয়াডে না থাকার বিষয়টি এসেছে। চূড়ান্ত সিদ্ধান্ত আসবে দ্রুতই। দুই ম্যাচ করে নিষিদ্ধ হলে হয়তো দেশে ফিরতে হতে পারে হার্দিক ও রাহুলকে।

সারাবাংলা/জেএইচ

বিতর্কের জেরে দল থেকেই বাদ হার্দিক-রাহুল!  
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন