শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৬ জিলক্বদ, ১৪৩৯

বিশ্বকাপ স্বপ্ন শেষ জিম্বাবুয়ের

মার্চ ২২, ২০১৮ | ১০:২২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

টার্গেটটা জিম্বাবুয়ের জন্য একদম কঠিন কিছু ছিল না। তাছাড়াও শন উইলিয়ামসের ব্যাট থেকে আসা ৮০ রান জয়ের অনেকটা কাছেই নিয়ে গিয়েছিল। অথচ শেষদিকে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো মাসাকাদজা-টেইলরদের জিম্বাবুয়ে। বিশ্বকাপ বাছাইপর্বের ৩২তম ম্যাচে প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতের কাছে ৩ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো জিম্বাবুয়ে।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৫ রান করে সংযুক্ত আরব আমিরাত। জবাবে ৪০ ওভারে ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শন উইলিয়ামসের ৮০ রানে ভর করেও জয় পেল না জিম্বাবুয়ে।

সংযুক্ত আরব আমিরাতে দেয়া টার্গেটে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই সোলেমান মিরে, হ্যামিলটন মাসাকাদজা ও ব্র্যান্ডন টেইলর আউট হলে বিপাকে পড়ে জিম্বাবুয়ে। এরপর অবশ্য পিটার মুরের ৩৯ শেন উইলিয়ামসের সর্বোচ্চ ৮০ রানে ভর করে এগিয়ে যায় জিম্বাবুয়ে। দলীয় ১২৪ রানে পিটার মুর এবং ১৮৫ রানে সিকান্দার রাজা ব্যক্তিগত ৩৪ রান করে আউট হলেও হাল ধরে রাখেন উইলিয়ামস। তবে দলীয় ২০৬ রানে উইলিয়ামস ব্যক্তিগত ৮০ রানে আউট হলে এরপর শেষদিকে আরব আমিরাতের বোলারদের তোপে পড়ে শেষমেশ হার মেনে নেয় জিম্বাবুয়ে।

সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ নাভিদ সর্বোচ্চ ৩টি উইকেট পান।

এর আগে ব্যাট করতে নেমে সংযুক্ত আরব আমিরাতের রামিজ শাহযাদ সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস খেলেন। এছাড়াও গোলাম শাব্বির ৪০, শাইমান আনোয়ার ৩৩ এবং অধিনায়ক রোহান মুস্তাফা ৩১ রান তোলেন।

জিম্বাবুয়ের সিকান্দার রাজা সর্বোচ্চ ৩ উইকেট তোলেন।

সারাবাংলা/ এসএন/ এএম

বিশ্বকাপ স্বপ্ন শেষ জিম্বাবুয়ের
বিশ্বকাপ স্বপ্ন শেষ জিম্বাবুয়ের