বুধবার ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং , ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

বিসিএলে প্রতিপক্ষ যখন গরমও

এপ্রিল ১৬, ২০১৮ | ৫:৪৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট ।।

গত বছর প্রিমিয়ার লিগের ম্যাচের সময়ই নিজের ফেসবুকে একটা পোস্ট দিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। ‘এই গরমে ক্রিকেট হয় না’ এমন শিরোনামে প্রশ্ন তুলেছিলেন মার্চ-এপ্রিলে প্রিমিয়ার লিগ আয়োজনের যৌক্তিকতা নিয়ে।

গত বছর তীব্র গরমে প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার। এরপরেই টনক নড়েছে সিসিডিএমের, এ বছর প্রিমিয়ার লিগের ম্যাচ সরিয়ে নিয়ে আনা হয়েছে ফেব্রুয়ারি-মার্চে। কিন্তু বিসিএলের শেষ তিন রাউন্ডের ম্যাচের সময় ঠিকই শুরু হয়ে গেছে গরম। আগের রাউন্ডেই গরমে নাভিশ্বাস উঠে গিয়েছিল বেশ কয়েকজন ক্রিকেটারের।

ইসলামি ব্যাংক ইস্ট জোনের কোচ সারওয়ার ইমরানকে আজ মিরপুরে প্রশ্ন করা হয়েছিল এ নিয়ে। কালই মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ইস্ট জোন মুখোমুখি হবে সবার ওপরে থাকা বিসিবি নর্থ জোনের। বৈশাখের চড়া রোদ চার দিনের ম্যাচে বোলারদের বিশেষ করে কঠিন পরীক্ষাই নেবে। সারওয়ার ইমরান পেসারদের তাই সতর্ক থাকার পরামর্শ দিলেন।

‘আমার মনে হয় পেস বোলারদের কেয়ার নেয়া উচিত। প্রত্যেকটা ব্যাটসম্যান যারা রান বেশি করে, তাদের আইসবাথ থেকে শুরু করে হাইড্রেশন সব করা উচিত। প্রতি ঘণ্টায় ঘণ্টায় এটা করা উচিত। দুই-তিন ঘণ্টা পার হওয়ার পর করলে আমার মনে হয় এই গরমে হাইড্রেটেড হয়ে যাবে এবং পরের ম্যাচগুলো খেলতে পারবে না।’

চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে রাজশাহীতে আগামীকাল মুখোমুখি হবে ওয়ালটন সেন্ট্রাল জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোন।

সারাবাংলা/এএম/এমআরপি

বিসিএলে প্রতিপক্ষ যখন গরমও
বিসিএলে প্রতিপক্ষ যখন গরমও
বিসিএলে প্রতিপক্ষ যখন গরমও