বুধবার ২১শে নভেম্বর, ২০১৮ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ব্যাট হাতে মুমিনুল-আশরাফুল ব্যর্থ

অক্টোবর ২৩, ২০১৮ | ৬:৫৬ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

জাতীয় ক্রিকেট লিগের টায়ার টুর চতুর্থ রাউন্ডের ম্যাচে কক্সবাজারে ঢাকা বিভাগের বিপক্ষে খেলছে চট্টগ্রাম বিভাগ। আর রাজশাহীতে সিলেট বিভাগের প্রতিপক্ষ ঢাকা মেট্রো। প্রথম দিন ঢাকা বিভাগের বিপক্ষে বল হাতে একাই ৮ উইকেট তুলে নেন চট্টগ্রামের অফব্রেক বোলার ১৭ বছর বয়সী নাঈম হাসান। আর রাজশাহীতে ঢাকা মেট্রোর বিপক্ষে সিলেটের ম্যাচটি জমে উঠেছে। দ্বিতীয় দিন ব্যাট হাতে চট্টগ্রামের মুমিনুল হক এবং ঢাকা মেট্রোর মোহাম্মদ আশরাফুল ব্যর্থ হয়েছেন।

কক্সবাজারে ঢাকা বিভাগ অলআউট হওয়ার আগে তুলেছে ২৮৮ রান। ৩৫ ওভারে ১০৬ রান দিয়ে ১০ উইকেটের আটটি একাই তুলেছেন নাঈম হাসান। ঢাকা মেট্রোর বিপক্ষে আগের ম্যাচে তিনি নিয়েছিলেন ৬ উইকেট। চট্টগ্রাম ৮ উইকেট হারিয়ে তুলেছে ২২৩ রান। প্রথম ইনিংসে ঢাকা বিভাগের ওপেনার সাইফ হাসান ৪১ আর আবদুল মজিদ ৭২ রান করেন। এছাড়া ৫৭ রানের ইনিংস খেলেন শুভাগত হোম। নাজমুল হোসেন মিলন ৩৫, মাহবুবুল আলম অনিক ২২, শাহাদাত হোসেন ৩৪ রান করেন।

জবাবে, চট্টগ্রামের ওপেনার সাদিকুর রহমান ১৪, পিনাক ঘোষ ২২, মুমিনুল হক ০, তাসামুল হক ১৫ রান করেন। ইনিংস সর্বোচ্চ ৬০ রান আসে অধিনায়ক ইয়াসির আলির ব্যাট থেকে। মাহিদুল অঙ্কন ৪০, ইফতেখার সাজ্জাদ ৪৬, নাঈম হাসান ১৬ রান করেন। মোশাররফ রুবেল নেন দুটি উইকেট।

এদিকে, রাজশাহীতে ঢাকা মেট্রোর বিপক্ষে সব উইকেট হারিয়ে ৩১২ রান তুলেছে সিলেট। দ্বিতীয় দিন ৮ উইকেট হারিয়ে ঢাকা মেট্রো তুলেছে ২৬৭ রান। পিছিয়ে ৪৫ রান। সিলেটের হয়ে প্রথম ইনিংসে ওপেনার ইমতিয়াজ হোসেন ৩১, আরেক ওপেনার শাহনাজ আহমেদ ৬০, জাকির হোসেন ৫০, শাহানুর রহমান ৫০ রান করেন। এছাড়া, রাজিন সালেহ ১০, অলোক কাপালি ২০, জাকের আলি ১৫ আর আবু জায়েদ রাহি ২৬ রান করেন।

ঢাকা মেট্রোর কাজি অনিক, আরাফাত সানি, আফিফ হোসেন আর মোহাম্মদ আশরাফুল দুটি করে উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন শহিদুল আলম এবং সৈকত আলি।

ঢাকা মেট্রোর হয়ে ওপেনার সাদমান ইসলাম ১৮, সৈকত আলি ১৬ রান করেন। শামসুর রহমান ৬৩, অধিনায়ক মার্শাল আইয়ুব ৭৪ রান করেন। মোহাম্মদ আশরাফুল ১৪ রান করেই বিদায় নেন। জাবিদ হোসেন ৩৯ রান করে অপরাজিত আছেন। সিলেটের খালেদ আহমেদ চারটি, শাহানুর রহমান দুটি আর এনামুল হক জুনিয়র একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি

ব্যাট হাতে মুমিনুল-আশরাফুল ব্যর্থ
ব্যাট হাতে মুমিনুল-আশরাফুল ব্যর্থ
ব্যাট হাতে মুমিনুল-আশরাফুল ব্যর্থ