বিজ্ঞাপন

ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগে ‘মর্মাহত’ জামায়াত

February 15, 2019 | 5:25 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দলের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করায় ব্যথিত ও মর্মাহত হয়েছে জামায়াত। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

বিবৃতিতে তিনি বলেন, ‘ব্যারিস্টার আব্দুর রাজ্জাকসহ আমরা দীর্ঘদিন একইসঙ্গে এ সংগঠনে কাজ করেছি। তিনি জামায়াতে ইসলামীর একজন সিনিয়র পর্যায়ের দায়িত্বশীল নেতা ছিলেন। তার অতীতের সকল অবদান আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করি।’

ডা. শফিকুর রহমান আরও বলেন, ‘তার পদত্যাগে আমরা ব্যথিত ও মর্মাহত। পদত্যাগ করা যে কোনো সদস্যের স্বীকৃত অধিকার। আমরা দোয়া করি, তিনি যেখানেই থাকুন, ভাল থাকুন, সুস্থ থাকুন। আমরা আশা করি তার সাথে আমাদের মহব্বতের সম্পর্ক অব্যাহত থাকবে।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: জামায়াতের ক্ষমা চাওয়া উচিৎ: ব্যারিস্টার রাজ্জাক

এর আগে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে যুক্তরাজ্যের বারকিং অ্যাসেক্স থেকে জামায়াতের আমির মকবুল আহমদের কাছে পদত্যাগপত্র পাঠান ব্যারিস্টার রাজ্জাক। দীর্ঘ এই চিঠিতে দলের প্রতি তার আবেগ, অনুভূতির পাশাপাশি দল থেকে সরে দাঁড়ানোর কারণ তুলে ধরেন।

বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে জামায়াতের অবস্থান বিষয়ে দল ক্ষমা না চাওয়াকে তিনি তার পদত্যাগের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেন। পাশাপাশি একবিংশ শতাব্দীতে মুসলিম বিশ্বের রাজনৈতিক বাস্তবতা অনুযায়ী দলে প্রয়োজনীয় সংস্কার আনতে ব্যর্থ হওয়ার কারণেও পদত্যাগ করেছেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জামায়াত থেকে পদত্যাগ করলেন রাজ্জাক

১৯৮৬ সালে জামায়াতে যোগ দেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতাদের পক্ষে প্রধান আইনজীবী হিসেবে কাজ করেন তিনি।

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন