শনিবার ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং , ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ব্লগার অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন ১৭ মে

এপ্রিল ১৫, ২০১৮ | ১:৪১ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা : বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ড. অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম গোলাম নবী রোববার (১৫ এপ্রিল)  নতুন এ দিন ধার্য  করেন।

রোববার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম প্রতিবেদন দাখিল না করায়, আদালত এ দিন ঠিক করেন। এর আগেও বেশ কয়েকবার ধার্য দিনে পুলিশ প্রতিবেদন দাখিল না করায়, আদালত প্রতিবেদন দাখিলের দিন পেছান।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বাংলা একাডেমি বইমেলা থেকে বের হওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায়  অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় গুরুতর আহত হন তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা।

হত্যাকাণ্ডের পর অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় রাজধানীর শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় এ পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। কারাগারে থাকা আসামিরা হলেন মো. তৌহিদুর রহমান গামা, শফিউর রহমান ফারাবী, সাদেক আলী মিঠু, আমিনুল মল্লিক, জুলহাস বিশ্বাস, মো. জাফরান হাসান ও মান্না ইয়াহিয়া মান্না রাহী

এছাড়া গত ৬ নভেম্বর রাতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার হন এ হত্যা মামলার অন্যতম আসামি সোহেল সাকিব।

পুলিশ জানায় সোহেল অভিজিৎ রায় হত্যায় সরাসরি অংশ নিয়েছিল। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

সারাবাংলা/এআই/আইএ/এমএস

ব্লগার অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন ১৭ মে
ব্লগার অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন ১৭ মে
ব্লগার অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন ১৭ মে