সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

‘ব্ল্যাক প্যানথার’-এর আয় ছুঁলো দশ সংখ্যা

মার্চ ১১, ২০১৮ | ৬:১৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

মার্ভেল কমিকসের প্রথম আফ্রিকান সুপারহিরো ‘ব্ল্যাক প্যানথার’ মাত করে দিচ্ছে চলচ্চিত্র দুনিয়া। দর্শকদের মন তো জয় করছেই, রীতিমতো সুনামি তুলে ফেলেছে বক্স অফিসে। দুনিয়াজুড়ে ছবিটির আয় পৌঁছে গেছে দশের সংখ্যায় অর্থাৎ বিলিয়নের ঘরে।

ওয়াল্ট ডিজনি পরিবেশিত ছবিটির মোট আয় ছাড়িয়ে গেছে এক বিলিয়ন। ডিজনির ১৬তম সিনেমা হিসেবে ‘ব্ল্যাক প্যানথার’ স্পর্শ করলো বিলিয়নের মাইলফলক।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) চীনে ছবিটি মুক্তির পর এই মাইলফলক স্পর্শ করে সিনেমাটির আয়। যুক্তরাষ্ট্রে ছবিটির আয় ৫২১ মিলিয়ন, যা ঐ দেশের সর্বোচ্চ আয়ের তালিকায় বসে গেছে দশম স্থানে।

চলতি সময়ে এমন আয় করেনি অন্য কোনো সুপারহিরোর সিনেমা। সিনেমায় যে বৈচিত্রতা প্রয়োজন, ইন্ডাস্ট্রিতে সেই বার্তাই দিচ্ছে ব্ল্যাক প্যানথার। উপনিবেশিক আচরণ ও বর্ণবাদ ছাপিয়ে আফ্রিকান সুপারহিরো হয়ে উঠেছে যেনো সবার অধিকার আদায়ের সাহস।

চীন এখন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় সিনেমার বাজার। ২০১৫ সালে মার্ভেল ও ডিজনির ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আল্ট্রন’ ছবিটি চীনে আয় করে ২৪০ মিলিয়ন ডলার। এর পরের অবস্থানেই আছে ‘ক্যাপ্টেন অ্যামেরিকা: সিভিল ওয়ার’। এই বাজার থেকে ছবিটি তুলে নেয় ১৮১ মিলিয়ন ডলার।

গত ১৬ ফেব্রুয়ারি মুক্তি পায় ‘ব্ল্যাক প্যান্থার’ ছবিটি।

সারাবাংলা/পিএ

 

‘ব্ল্যাক প্যানথার’-এর আয় ছুঁলো দশ সংখ্যা
‘ব্ল্যাক প্যানথার’-এর আয় ছুঁলো দশ সংখ্যা