রবিবার ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন, ১৪২৫, ১২ মুহররম, ১৪৪০

বড় জয় ব্রাজিলের, আর্জেন্টিনার ড্র

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ১২:৪০ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপের পর প্রীতি ম্যাচে নিজেদের ফর্ম ধরে রেখেছে ব্রাজিল। বুধবার (১২ সেপ্টেম্বর) এল সালভাদরের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় তুলে নিয়েছে নেইমার-কুতিনহোরা। অন্যদিকে, কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসি বিহীন আর্জেন্টিনা।

র‌্যাংকিংয়ের ৭২তম দল এল সালভাদরের বিপক্ষে ব্রাজিলের জাল সুরক্ষার দায়িত্বে ছিলেন ২৯ বছর বয়সী অভিষিক্ত গোলরক্ষক নিতো। যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ফেডেক্স ফিল্ড স্টেডিয়ামে বুধবার সকালের ম্যাচে অধিনায়কের দায়িত্বে ছিলেন নেইমার। আর ম্যাচের প্রথম গোলটাও করেন এই তারকা ফরোয়ার্ড। ম্যাচের চার মিনিটে রিচার্লিসনকে ফাউল করায় ফ্রি-কিক পায় ব্রাজিল। ফ্রি-কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন নেইমার।

এরপর নিজেকে চেনান অভিষিক্ত রিশার্লিসন। ম্যাচের ১৬ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান তিনি (২-০)। তবে শক্তিশালী ব্রাজিলের সামনে অসহায় ছিল দুর্বল সালভাদর। এরপর ম্যাচের ৩০ মিনিটে নেইমারের বাড়ানো বল থেকে গোল করেন বার্সেলোনা তারকা কুতিনহো (৩-০)।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫০ মিনিটে আবারো গোল করেন রিশার্লিসন (৪-০)। আর শেষ মিনিটে কর্নার থেকে নেইমারের বাড়ানো হেড থেকে গোল করেন মারকুইনহোস। তাতেই ৫-০ গোলের বড় জয় তুলে নে সেলেসাওরা।

অন্যদিকে, আগের ম্যাচে গুয়াতেমালার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেলেও, এবার কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করলো আর্জেন্টিনা। জাতীয় দল অনির্দিষ্টকালের জন্য ছুটিতে থাকা লিওনেল মেসি ছিলেন না এই ম্যাচেও। তবে তাকে ছাড়া গুয়াতেমালার বিপক্ষে সহজ জয়ের পর এবার ভুগতে হলো আর্জেন্টাইনদের।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বুধবার (১২ সেপ্টেম্বর) সকালের ম্যাচের শুরু থেকেই লড়াই চালিয়েছে আর্জেন্টিনা। ম্যাচে সাত মিনিটে প্রথম সুযোগ পান প্যালাসিওস। তবে তার নেয়া দুর্দান্ত শট রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড অসপিনা। তবে ম্যাচে আক্রমণ চালিয়েছে কলম্বিয়াও। ম্যাচের ২৭ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নিচু শট নেন কলম্বিয়ান ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাও। তবে সেই শট ফিরিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। এরপর প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে প্যালাসিওসের বদলি হিসেবে মাঠে নামেন জুভেন্টাস ফরোয়ার্ড পাওলো দিবালা। এরপর আক্রমণ বাড়ে আলবিসেলেস্তেদের। তবে কলম্বিয়ার জালে আর বল করতে পারেনি তারা। শেষমেশ গোলশূন্য থেকেই মাঠ ছাড়ে দু’দল।

সারাবাংলা/এসএন

Tags: , , , , , ,

বড় জয় ব্রাজিলের, আর্জেন্টিনার ড্র
বড় জয় ব্রাজিলের, আর্জেন্টিনার ড্র