সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ৭ ফাল্গুন, ১৪২৪, ২ জমাদিউস-সানি, ১৪৩৯

Live Score

ভালোবাসি ভালোবাসি ভালোবাসি

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ১০:০৬ পূর্বাহ্ণ

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর
দুটো মানুষ খুব করে পরিকল্পনা করছে একজন আরেকজনকে দারুণ কিছু বলবে। খুব অসাধারণ কিছু। বলার আগে খুব করে পরিবেশ তৈরি করবে, চমৎকার একটা জায়গায় যাবে, অনেক সময় নিয়ে একটা ভালোবাসার আবহ তৈরি করবে, এরপর মোক্ষম সময় টুপ করে অসাধারণ, অভূতপূর্ব, অশ্রুত কথাগুলো বলে বুঝিয়ে দিবে, সে তার সঙ্গীকে কত্ত ভালোবাসে।
এরপর সবকিছু অনুকূলে আসবে আর সে সময় দারুণ কথাগুলো পেট থেকে বের করে মুখে এনেই ফেলেছিল, অমনি কোথা থেকে কী হয়ে যায়, আর মুখ নিজে নিজেই ক্যাবলার মতো মুগ্ধ হয়ে রোজ শোনা  ভ্যাতভ্যাতা কথাগুলাই বলে ওঠে…
রোজকার সেই ভ্যাতভ্যাতে ভালোবাসাকে আজ আড়ম্বরে উদযাপনের দিন। আজ দোসরা ফাল্গুন, পশ্চিমা মানুষদের সঙ্গে তাল রেখে ভালোবাসা উদযাপনের দিন।
বাংলাদেশের নিয়মে ভালোবাসা কাল পহেলা ফাল্গুনেই চলে এসেছে। আজকে আবার পাশ্চাত্য নিয়মে আমরা ভালোবাসা দিবস পালন করব।
সকালে সূর্য যখন উঠল ৬টা ৩৩ মিনিটে তখন থেকেই সূর্য ভালোবাসার উষ্ণতা ছড়িয়ে দেওয়া শুরু করল! কী আজব কথা বলুন, সে উষ্ণতা যেন পরিমিত থাকতে পারে তাই আজকের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস পার করবে না কিছুতেই। কমে গেলেও ১৯ ডিগ্রি থাকবে।
আকাশ জুড়ে আজ রইবে মেঘ রোদ্দুরের খেলা। এমনিতে কমই আছে ৫০% শতাংশের উপরে যাবে না কিছুতেই। গায়ে রোদ লাগবে, আবার মেঘ এসে ছায়াও দিবে। ব্যস একটু সানস্ক্রিন মেখে নিলেই দিব্যি সতেজ হয়ে ঘুরে ফেরা যাবে।
বসন্ত আর ভালোবাসের বাতাস মিলেমিশে আজ ঘণ্টায় ২২ কিলোমিটারে চলে যেতে পারে। চুল উড়িয়ে বের করে ঘোরা যাবে। আজকে অবশ্য আপেক্ষিক আর্দ্রতা বেলা বাড়তে বাড়তে কমতে থাকবে। কিন্তু ভাবনার কিছু নেই। বিকেলে ৫টা ৫৩তে সূর্য ডুবার আগে বা পরে যে কোনো সময় বাড়ি ফিরে একটু তেল নিইয়ে মাথার তালুতে ম্যাসাজ করে নিলে হবেই।
দারুণ কাটুক দিনটা। ভালোবাসায় জড়িয়ে থাকুক। ভালোবাসা ছড়িয়ে যাক। আর অনেক আয়োজন থাকলেও আটপৌরে ভ্যাদভ্যাদা ক্যাবলা কথাটা প্রাণ থেকে নিঃশ্বাসের মতো বেরিয়ে আসুক, বলুক ভালোবাসি ভালোবাসি ভালোবাসি!
শুভ সকাল!
সারাবাংলা/এমএ