বিজ্ঞাপন

ভুলতা ফ্লাইওভারের একাংশের উদ্বোধন অক্টোবরে

September 18, 2018 | 6:16 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ভুলতা ফ্লাইওভারের সবগুলো অংশ এই সরকারের মেয়াদে চালু করা না গেলেও এর একটি অংশ আগামী অক্টোবর মাসেই উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভুলতা ফ্লাইওভারের একটি অংশ অক্টোবর মাসে উদ্বোধন করা হবে। তবে এই মুহূর্তে আমরা ফ্লাইওভারের সব শাখা উদ্বোধন করতে পারছি না। কারণ নির্বাচনী তফসিল ঘোষণার পর তো আর এই সরকার উদ্বোধন করতে পারবে না। তাতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘণ হবে। আশা করি, আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় গেলে বাকি শাখাগুলো উদ্বোধন করতে পারব।

আজ মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীকের এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান সংসদে। এসময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

বিজ্ঞাপন

প্রশ্নকর্তা সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক তার সম্পূরক প্রশ্নের আগে সংসদে তারকা চিহ্নিত প্রশ্ন ৩৬৮ উত্থাপন করেন। সেই প্রশ্নে গোলাম দস্তগীর গাজী  এমপি সেতুমন্ত্রীর কাছে জানতে চান, নারায়ণগঞ্জ জেলায় সড়ক উন্নয়নের জন্য চলতি অর্থবছরে কোনো বরাদ্দ দেওয়া হয়েছে কিনা এবং বরাদ্দ দেওয়া হলে উপজেলা ও সড়কওয়ারি সেই বরাদ্দের হিসাব কী?

জবাবে সেতুমন্ত্রী সংসদকে জানান, আড়াই হাজার উপজেলায় মহসড়কের নয়াপুর-আড়াই হাজার-নরসিংদী-রাইপুরা মহাসড়ক প্রশস্তকরণ (আর ১১৪) প্রকল্পে ৪৬ কোটি ৬১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়া মহাসড়কের ভুলতা আড়াই হাজার-বাঞ্ছারামপুর-নবীনগর-শিবপুর-রাধিকা মহাসড়কের ১৮তম কিলোমিটার পর্যন্ত পেভমেন্ট বাড়ানো, শক্তিশালী করাসহ সার্ফেসিং ওয়ারিং কোর্সের কাজে ৩৯ কোটি ৭৪ লাখ টাকা এবং লাঙ্গলবন্ধ-কাইকারটেক-নবীগঞ্জ জেলা মহাসড়কের লাঙ্গলবন্ধ থেকে মিনারবাড়ী পর্যন্ত সড়ক প্রশস্ত করতে (ভূমি অধিগ্রহণ) বন্দরে একশ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন