বুধবার ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং , ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার

নভেম্বর ৭, ২০১৮ | ৬:৫২ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: দুদকের তদন্ত কর্মকর্তা পরিচয় দিয়ে ভয়ভীতি দেখানোর মাধ্যমে চাঁদা আদায়ের ঘটনায় ফয়েজ উদ্দিন ফয়সল রানা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৭ নভেম্বর) দুপুরে গুলিস্তানের রাজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের কর্মকর্তা হিসেবে ভুয়া পরিচয় দিয়ে ফয়েজ উদ্দিন নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল জলিলকে ভয়ভীতি দেখিয়ে ৭ লাখ টাকা চাঁদা দাবী করে। এই টাকা দেয়া হলে তাকে দুদকের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হবে বলে জানায় ফয়েজ। চাকরী বাঁচাতে জলিল তাকে ২ লাখ ২০ হাজার টাকা দেন। কিন্তু ফয়েজ আরও টাকা দাবী করে। এ বিষয়ে আব্দুল জলিল বাদী হয়ে পল্টন থানায় মামলা দায়ের করেন। পরে তাকে আরও অর্থ আদায়ের সময় হাতে নাতে গ্রেফতার করে দুদক।

আসামী ফয়েজের গ্রামের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ থানার দোহাজারী ঈদ পুকুরিয়ায়। তার বাবা মৃত আজিজুর রহমান সওদাগর। দুদক গোয়েন্দা ইউনিটের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অংশ নেয়ারা হলেন উপপরিচালক এসএমএম আখতার হামিদ ও উপপরিচালক মো. মাহাবুবুর রহমান প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার
ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার
ভুয়া দুদক কর্মকর্তা গ্রেফতার