শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৫ জিলক্বদ, ১৪৩৯

ভোটের বাকি দুইদিন, শেষ মুহূর্তে নির্বাচনী প্রচার জমজমাট

জুন ২৩, ২০১৮ | ২:৩৬ অপরাহ্ণ

।। আব্দুল জাব্বার খান, স্টাফ করেসপন্ডেন্ট।।

গাজীপুর থেকে: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বাকি আর মাত্র দুইদিন। শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচার। শনিবারের (২৩ জুন) বৃষ্টি-কাদা উপেক্ষা করে ভোটারদের কাছে ঘুরছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির দলীয় প্রার্থী হাসান উদ্দিন সরকার। তাদের পক্ষে দলের স্থানীয় নেতাকর্মী ছাড়াও কেন্দ্রীয় নেতারা নির্বাচনী প্রচারে যোগ দেন।

শনিবার সকালে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার ৫৪ নম্বর ওয়ার্ডের হায়দাবাদ এলাকা থেকে তার প্রচার শুরু করেন। অন্যদিকে ৫১ নম্বর ওয়ার্ডের খরতৈল থেকে নির্বাচনী প্রচার শুরু করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম। নির্বাচনী প্রচার চলাকালে ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে তাকে একবারের জন্য সুযোগ দেওয়ার আহ্বান জানান জাহাঙ্গীর আলম।

অন্যদিকে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেছেন, ‘গ্রেফতার আতঙ্ক তৈরি করে ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না। জনগণ নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।’ সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত।

স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, সুষ্ঠভাবে নির্বাচন হলে দুই প্রার্থীর মধ্যে তুমুল ভোটযুদ্ধ শুরু হবে।

স্থানীয় ব্যবসায়ী জাকির হোসেন সারাবাংলাকে বলেন, ‘মানুষ উন্নয়ন চায়, মানুষ পরিবর্তন চায়। যারা আমাদের এলাকার উন্নয়নে কাজ করবে আমরা তাকে ভোট দেব।’

খরতৈল এলাকার বাসিন্দা শিপন সারাবাংলাকে বলেন, ‘গাজীপুর সিটির উন্নয়নে যিনি এগিয়ে আসবেন আমরা তাকে বেছে নেব। তবে তরুণ সমাজ পরিবর্তন চায়।’

দুই প্রধান প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর প্রার্থীরা প্রচার চালাচ্ছেন।

গত ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা নির্ধারণ নিয়ে একটি রিট দায়ের করায় হাইকোর্ট নির্বাচন স্থগিত করে দেন। পরে হাইকোর্টের ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল দায়ের করলে আপিল বিভাগ ২৮ জুনের মধ্যে নির্বাচন করতে বলেন।

আপিল বিভাগের এ আদেশের পরে ২৬ জুন নতুন করে নির্বাচনের সিদ্ধান্ত জানায় নির্বাচন কমিশন।

নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মেয়র পদে মূল লড়াই হবে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের মধ্যে। ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন ভোটারের জন্য ৪২৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি নির্বাচনে।

সারাবাংলা/এজেডকে/একে

আরও পড়ুন

গাজীপুর সিটিতে নির্বাচনী প্রচার তুঙ্গে

ভোটের বাকি দুইদিন, শেষ মুহূর্তে নির্বাচনী প্রচার জমজমাট
ভোটের বাকি দুইদিন, শেষ মুহূর্তে নির্বাচনী প্রচার জমজমাট