বিজ্ঞাপন

ভোট ৪৫৬টি, ফল দিতে কত দেরি?

September 29, 2018 | 12:07 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের দ্বিবার্ষিক নির্বাচন। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) এফডিসি প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ কার্যক্রম চলে। এবারে মোট ভোটার ছিলেন ৪৯০ জন। এরমধ্য থেকে ভোট দিয়েছেন ৪৫৬ জন ভোটার।

এদিকে, রাত পেরিয়ে এখন দুপুর গড়ালেও শেষ খবর পাওয়া পর্যন্ত শেষ হয়নি ভোট গণনার কাজ। কখন ভোট গণনার কাজ শেষ করে ফলাফল ঘোষণা করা হবে— সে বিষয়ে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ডিরেক্টরস গিল্ডের বর্তমান সাধারণ সম্পাদক এস এ হক অলিক সারাবাংলাকে বলেন, ‌‌‌‌‌‌‌‌‌‘আমরা সবাই ফলালের জন্য অপেক্ষা করছি। নিজে প্রার্থী হয়েছি। তাই বাড়তি চিন্তা হচ্ছে। জানতে পেরেছি ফলাফল দুপুর ১টার দিকে হতে পারে।’

বিজ্ঞাপন

ফলাফল দিতে দেরি হওয়ার কারণ সম্পর্কে তিনি তেমন কোনো তথ্য দিতে পারেননি। তবে ধারণা করা হচ্ছে, ফলাফলে স্বচ্ছতা আনার জন্য দেরি হচ্ছে। যদিও গতবার নির্বাচনের ফলাফল প্রকাশ হতে ভোর হয়ে গিয়েছিল।

এবারের নির্বাচনে ২০টি পদে ৫২ প্রার্থী লড়ছেন। এর মধ্যে সভাপতি পদে দু’জন, সহ-সভাপতি সাতজন, সাধারণ সম্পাদক তিন জন, যুগ্ম সাধারণ সম্পাদক চার জন, অর্থ সম্পাদক দু’জন, সাংগঠনিক সম্পাদক তিন জন, প্রচার সম্পাদক দু’জন এবং কার্যনির্বাহী সদস্য পদে ২৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বিজ্ঞাপন

নির্বাচনে জয়ী প্রার্থীরা ২০১৮- ২০ মেয়াদে ডিরেক্টরস গিল্ডকে নেতৃত্ব দেবেন। ভোট দিতে আসা নির্মাতারা মনে করছেন, নির্বাচনে জয়ী প্রার্থীরা পরিচালকদের কল্যাণে কাজ করবেন। হারজিত তাদের নিজেদের ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে প্রভাব পড়বে না।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে আছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও এস এম মহসিন। আপিল বিভাগের চেয়ারম্যান রয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। এই কমিটির সদস্য হিসেবে আছেন নাট্যজন আবুল হায়াত ও সাইদুল আনাম টুটুল।

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন