শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন, ১৪২৫, ৯ মুহররম, ১৪৪০

মাইক্রোবাস পেলেন ক্রিকেটের মেয়েরা

জুন ২০, ২০১৮ | ১:২২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট: 

চট্টগ্রাম ব্যুরো: তীব্র সমালোচনার পর যাতায়াতের জন্য মাইক্রোবাস পেয়েছেন এশিয়া কাপ জয়ী বাংলাদেশ নারী ক্রিকেটাররা। এর আগে অনুশীলনের জন্য তাদেরকে চট্টগ্রাম শহর এলাকার লক্বর ঝক্কর বাসে করে মাঠে নিয়ে যাওয়ার খবর মঙ্গলবার (১৯ জুন) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

তবে বুধবার (২০ জুন) সকালেও তাদের একই বাসে করে অনুশীলনের জন্য নগরীর জুবিলি রোড এলাকার হোটেল টাওয়ার ইন থেকে চট্টগ্রাম নগরীর জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয়। এরপর দুপুর ১টার দিকে তাদের তিনটি মাইক্রোবাসে করে আবারও হোটেলে ফিরিয়ে নিতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে বিসিবি’র চট্টগ্রামের ভেন্যু ব্যবস্থাপক ফজলে বারি খান সারাবাংলাকে বলেন, ‘সকালে বাসে করে নিয়ে যাওয়া হলেও পরে নারী ক্রিকেটারদের জন্য আমরা তিনটি মাইক্রোবাস দিয়েছি। তাদের মাইক্রোবাসে করে হোটেলে আনা হয়েছে। হোটেল থেকে মাইক্রোবাসে করেই বিকেলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বুধবার বিকেলেই চট্টগ্রাম ছাড়ছেন নারী ক্রিকেটাররা। এশিয়া কাপ জয় করায় নারী ক্রিকেট দলের নারী টাইগারদের সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

বিসিবির পরিচালক এবং মহিলা উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নারী ক্রিকেটারদের ডেকেছেন। তাদের সংবর্ধনা দেবেন। সেজন্য তাদের চট্টগ্রাম থেকে নিয়ে যাওয়া হচ্ছে।’

বুধবার বিকেল সাড়ে তিনটায় নারী টাইগাররা চট্টগ্রাম বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানান তিনি।

এর আগে আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (১৯ জুন) সকাল ৯টা থেকে চট্টগ্রাম নগরীর জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় নারী ক্রিকেটারদের অনুশীলন। এজন্য সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে এসে পৌঁছে নারী ক্রিকেট দল। নগরীর জুবিলি রোডে হোটেল টাওয়ার ইনে তাদের থাকার ব্যবস্থা করা হয়।

মঙ্গলবার হোটেল থেকে তাদের মাঠে নেওয়া হয়েছিল সাধারণ বাসযোগে। এসব বাস নগরীর বিভিন্ন রুটে ভাড়ায় চলাচল করে। বাসে শীততাপ নিয়ন্ত্রণের কোন ব্যবস্থাও ছিলনা। দরজা-জানালার অবস্থাও ভালো নয়। বুধবার সকালেও তাদেরকে একইভাবে মাঠে নিয়ে যাওয়া হয়।

লক্করঝক্কর বাসে নারী ক্রিকেটারদের অনুশীলনে নিয়ে যাওয়া প্রসঙ্গে শফিউল আলম চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘আমি বিসিবি’র পরিচালক। এটা বিসিবি’র লজিস্টিক ডির্পাটমেন্ট দেখে। তবে আমি যতটুকু জেনেছি, বিমানবন্দর থেকে তাদের মাইক্রোবাসে করেই হোটেলে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর অনুশীলনের জন্য বাস বরাদ্দের বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না। চট্টগ্রামে এত ক্যাম্প হচ্ছে, এটা নিয়ে এমন করা হল কেন বুঝতে পারছি না।’

আগামী ২৩ জুন টি-টোয়েন্টি সিরিজের উদ্দেশ্যে খেলতে আয়ারল্যান্ডে যাবে নারী ক্রিকেট দল। ২৮ জুন থেকে টি টোয়েন্টি সিরিজ শুরু হবে।

এ সম্পর্কিত আগের নিউজটি পড়ুন এখানে-

লক্কর-ঝক্কর বাসে চড়ে অনুশীলনে এশিয়া কাপ জয়ী নারী ক্রিকেটাররা

 

সারাবাংলা/আরডি/এসএন

 

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

মাইক্রোবাস পেলেন ক্রিকেটের মেয়েরা
মাইক্রোবাস পেলেন ক্রিকেটের মেয়েরা