বৃহস্পতিবার ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র, ১৪২৫, ৪ জিলহজ্জ, ১৪৩৯

21st February

মাদকবিরোধী অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মে ২৭, ২০১৮ | ৬:০৯ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মাদকবিরোধী অভিযান চলবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যে পর্যন্ত মাদক নিয়ন্ত্রণে না আসবে- সে পর্যন্ত এই অভিযান চলবে। এই অভিযানের নির্দিষ্ট সময়সীমা নেই।

রোববার (২৭ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বৈঠকের পর আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মাদকের ভয়াবহতায় আক্রান্ত হয়েছি। এটা সত্যি, এটা বাস্তবতা। এটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েই মাননীয় প্রধানমন্ত্রী জিরো টরালেন্সের কথা বলেছেন। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নিয়েছি। মাদক নির্মূলে অল আউট যুদ্ধে নেমেছি, এ যুদ্ধে বিজয়ী হতেই হবে। জিরো টলারেন্স নীতি নিয়ে এ অভিযান চলছে, এতে কেউ ছাড় পাবে না। ইতোমধ্যেই তার দৃষ্টান্ত দেখেছেন। এই সরকারের একজন সংসদ সদস্য এখনও কারাগারে রয়েছে। আমি কারও নাম উল্লেখ করতে চাই না। প্রধানমন্ত্রীর নির্দেশ, কেউ ছাড় পাবে না।

আমরা গোয়েন্দাদের মাধ্যমে একটা তালিকা করেছি, সেই অনুযায়ী অভিযান চলছে- বলেন মন্ত্রী।

বৈঠকে ঈদের আগে পোশাকখাতে বেতন ভাতা পরিশোধের বিষয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোন ধরনের অসন্তোষ যাতে দেখা না দেয় সেজন্য পোশাক শ্রমিকদের বেতন ৭ জুনের মধ্যে এবং বোনাস ১০ জুনের মধ্যে পরিশোধের করতে গার্মেন্টস মালিকদের বলা হয়েছে। একইসঙ্গে যানজট কমাতে আগামী ১২, ১৩ ও ১৪ জুন পর্যায়ক্রমে গার্মেন্টস শ্রমিকদের ঈদের ছুটি দিতে বিজিএমইএ ও বিকেএমইএকে ব্যবস্থা নেওয়ারও অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, রাজধানীসহ সারাদেশে বড় ঈদ জামাতগুলোকে নিরাপত্তার আওতায় আনা হবে। সিসিটিভি ক্যামেরা স্থাপন করা, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর স্থাপন করা হবে। সারাদেশের মাকের্টগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জাল টাকা রোধে মার্কেটগুলোতে মেশিন সরবরাহ করা হচ্ছে। যানজট নিরসনে গৌড়ীপুর, সীতাকুণ্ড ও কাঁচপুর এলাকায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, আইজিপি জাবেদ পাটোয়ারীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এইচএ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

মাদকবিরোধী অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী
মাদকবিরোধী অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী