সোমবার ২৩ জুলাই, ২০১৮, ৮ শ্রাবণ, ১৪২৫, ৯ জিলক্বদ, ১৪৩৯

মাদক-জঙ্গিবাদ রুখতে ফুটবল টুর্নামেন্ট

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৮:৩৬ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

যুব সম্প্রদায়কে মাদক ও জঙ্গিবাদ এর করাল গ্রাস থেকে রক্ষার জন্য দেশব্যাপী অনূর্ধ¦ ১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্টের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আগামী অর্থবছরে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর পরিকল্পনা করা হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদ টুর্নামেন্টটি দেশব্যাপী আয়োজন করবে বলে জানা যায়।

মঙ্গলবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।
এসময় যুব ও ক্রীড়া সচিব মোঃ আসাদুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দীনসহ অর্থ বিভাগ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, সেবা সুরক্ষা বিভাগ, মহিলা ও শিশু, স্থানীয় সরকার, তথ্য, মন্ত্রিপরিষদ বিভাগ সহ জামালপুর জেলা প্রশাসনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় উল্লেখ করা হয় যে, যুব সম্প্রদায়কে মাদক ও জঙ্গিবাদ এর করাল গ্রাস হতে রক্ষার জন্য দেশব্যাপী “অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮” আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রতিটি উপজেলায় নির্মাণাধীন মিনি স্টেডিয়ামসমূহকে বছরব্যাপী খেলা উপযোগী করে ব্যবহারের ওপর সভায় জোর দেয়া হয়। সভায় প্রস্তাবিত “অনূর্র্ধ্ব-১৭ জাতীয় ফুটবল টর্নামেন্ট-২০১৮” এবং এ সংক্রান্ত নীতিমালা ও সম্ভাব্য ব্যয়ের বিষয়ে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ ও সহযোগীতা কামনা করা হয়।

আগামী অর্থবছর থেকে টুর্নামেন্টটি আয়োজন সম্ভব হবে বলে সভায় মতামত ব্যক্ত করা হয়।

সারাবাংলা/জেএইচ

মাদক-জঙ্গিবাদ রুখতে ফুটবল টুর্নামেন্ট
মাদক-জঙ্গিবাদ রুখতে ফুটবল টুর্নামেন্ট