শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৬ জিলক্বদ, ১৪৩৯

‘মামলা প্রত্যাহার করা না হলে আবারও আন্দোলন’

এপ্রিল ১৬, ২০১৮ | ২:৪৫ অপরাহ্ণ

।। ঢাবি করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: কোটা বিরোধী আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

সোমবার (১৬ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সমনে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তারা।

তারা বলেন, আগামী দুই দিনের মধ্যে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে যদি মামলা প্রত্যাহার করা না হয় বাংলার ছাত্রসমাজ তাদের অধিকার আদায়ে আবারও আন্দোলনে নামবে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে সংগঠনটির যুগ্ম সমন্বয়ক নুরুল হক নূর প্রেস বিজ্ঞপ্তি পড়ে শোনান। বিজ্ঞপ্তিতে বলা হয়:

  • আন্দোলনের সময় যে সব শিক্ষার্থী আহত হয়েছেন সরকারকে তাদের চিকিৎসার খরচ বহন করতে হবে।
  • আমরা সবাই আওয়ামী পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও, একটি মহল আন্দোলনকারী শিক্ষার্থীদের জামায়াত-শিবির বলে অপপ্রচার চালাচ্ছে। এটি করে তারা সরকারকেই বিতর্কিত করছে। এটা বন্ধ করতে হবে।
  • আমাদের যৌক্তিক আন্দোলনে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের যদি কোথাও হয়রানি করা হয় তাহলে আবারও দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

যুগ্ম আহ্বায়ক ফারুখ হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্যারের বাসায় রাশেদ খানের নেতৃত্বে হামলা চালানো হয়েছে এমন ভিত্তিহীন সংবাদ প্রচার করেছে দৈনিক ইত্তেফাক পত্রিকা। তাই সোমবার (১৬ এপ্রিল)  বিকেল ৫টার মধ্যে ওই সংবাদ যদি প্রত্যাহার করা না হয়, তাহলে আগামীকাল থেকে দেশের বিভিন্ন জেলা শহর, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে ইত্তেফাক পত্রিকা বর্জন করা হবে।

সারাবাংলা/আরএম/আইএ

‘মামলা প্রত্যাহার করা না হলে আবারও আন্দোলন’
‘মামলা প্রত্যাহার করা না হলে আবারও আন্দোলন’