শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন, ১৪২৫, ১০ মুহররম, ১৪৪০

‘মা’ সেরেনা ফিরছেন টেনিসের কোর্টে

মার্চ ৮, ২০১৮ | ১:১৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

গত সেপ্টেম্বরে সন্তান জন্ম দেন সেরেনা উইলিয়ামস। সন্তান জন্মের পর আবারও প্রতিযোগিতামূলক টেনিস টুর্নামেন্টে খেলতে নামছেন তিনি। চলতি সপ্তাহেই ক্যালিফোর্নিয়াতে ইন্ডিয়ান ওয়েলসে খেলতে নামবেন মার্কিন এ কৃষ্ণকলি। বিবিসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাতকারে নিজেই এ কথা জানিয়েছেন সেরেনা।

মেয়েদের টেনিসের উন্মুক্ত যুগে রেকর্ড ২৩ গ্র্যান্ড স্লামজয়ী টেনিস কুইন সবশেষ ২০১৭ সালে বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতেন। আর একটি শিরোপা হলে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ডস্ল্যাম জেতা মার্গারেটকে ছুঁয়ে ফেলবেন সেরেনা।

এছাড়া, সন্তানের মা হিসেবে ১৯৮০ সালে মহিলা এককে উইম্বলডন জেতেন অস্ট্রেলিয়ার এভনি কাউলি। এবার মা হিসেবে শিরোপা জিতে এভনি কাউলির পাশে দাঁড়ানোর সুযোগ রয়েছে ৩৬ বছর বয়সী সেরেনার।

বিবিসিকে দেওয়া সাক্ষাতকারে সেরেনা জানান, ‘এভাবে ফেরাটা কঠিন হতে পারে। অনেক দিন আমি কোর্টের বাইরে রয়েছি। সেরাটা দিতে সর্বোচ্চ চেষ্টাই করবো। দেখা যাক কতটা পারি। ভালো কিছুর জন্য আমাকে আরও পরিশ্রম করতে হবে। যেহেতু আমি আগের সেরা ফর্মে নেই। তবে প্রতিটি দিনই আমার কাছে নতুন এবং আমি পরিবর্তন আনার চেষ্টা করছি।’

২০১৬ সালের ডিসেম্বরে রেডিট প্রতিষ্ঠাতা তথা ধনকুবের ব্যবসায়ী অ্যালেক্সিস ওহানিয়ানের সঙ্গে বাগদান হয় মার্কিন টেনিস তারকা সেরেনার। অন্তঃসত্ত্বা অবস্থায় অস্ট্রেলিয়ান ওপেনও জিতেন তিনি। যা অনেকটা বিশ্ব রেকর্ডর মতোই। অনেকেই সে সময় মজা করে বলেছিলেন, সেরেনা তার সেই গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন চিটিং করে। কারণ, একজনের প্রতিপক্ষ ছিলেন সেরেনা ও তার পেটে থাকা সন্তান!

সারাবাংলা/এমআরপি

‘মা’ সেরেনা ফিরছেন টেনিসের কোর্টে
‘মা’ সেরেনা ফিরছেন টেনিসের কোর্টে