বিজ্ঞাপন

মুহম্মদ খসরুকে অপরাজেয় বাংলায় শেষ শ্রদ্ধা

February 20, 2019 | 12:59 pm

ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চলচ্চিত্র ব্যক্তিত্ব মুহম্মদ খসরুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শেষ শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। বুধবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মরদেহ আনা হয়। সেখানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তি এবং তার দীর্ঘদিনের সহকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

মুহম্মদ খসরুর মরদেহে শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়াও শ্রদ্ধা নিবেদন করে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, রেইনবো চলচ্চিত্র সংসদ, প্রাচ্য নাটসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও নাট্য সংসদ।


আরও পড়ুন :  দুজনেই ১৮


তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বাংলাদেশের সুস্থধারার চলচ্চিত্র আন্দোলনের অন্যতম এই পথিকৃতের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে বলেন, বাংলাদেশে সুস্থধারার চলচ্চিত্র আনার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক,লেখক সম্পাদক ও দক্ষ সংগঠক ছিলেন। তিনি যে আন্দোলন করেছেন দেশে সেটা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে অংশ নেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, শংকর সাঁওজাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফকীর আলমগীর, ঢাবি চারুকলার ডিন অধ্যাপক নিসার হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা মারুফা আক্তার পপি।

মুহম্মদ খসরুর মরদেহে শ্রদ্ধা জানান বিভিন্ন ব্যক্তি ও সংগঠন

নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, তার অনেক ভক্ত থাকা সত্ত্বেও তিনি নিঃসঙ্গ থাকতেন। বাংলাদেশ আমলে চলচ্চিত্রের যে নতুন ধারা রচিত হয়েছে তার নেপথ্যে ছিলেন তিনি। আমাদের নাট্য আন্দোলনের পেছনে তার পরোক্ষ ভূমিকা ছিল। কারণ তিনি আমাদেরকে ক্ষুব্ধ করে তুলতেন।

এদিকে মুহম্মদ খসরুর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বেলা একটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে।

বিজ্ঞাপন

বাংলাদেশের সুস্থধারার চলচ্চিত্র আন্দোলনের অন্যতম পথিকৃৎ মুহম্মদ খসরু গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সারাবাংলা/কেকে/পিএম


আরও পড়ুন :

.   ইউটিউব থেকে বাদ পড়লো আতিফ আসলামের গান

.   সুবর্ণা মুস্তাফা আনন্দিত, ভীতও


আরও দেখুন :

ফাগুন হাওয়ায় ।। বিহাইন্ড দ্য সিন ।। ভিডিও স্টোরি

বিজ্ঞাপন

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা! সব খবর...
বিজ্ঞাপন