রবিবার ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন, ১৪২৫, ১২ মুহররম, ১৪৪০

মেসি আর দুই ব্রাজিলিয়ান হারালো আর্জেন্টাইন ক্লাবকে

আগস্ট ১৬, ২০১৮ | ১১:১৮ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

বার্সেলোনার অধিনায়ক হওয়ার পর টানা দুই ম্যাচে দুটি শিরোপা এনে দিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। দলপতি হয়ে কদিন আগে সুপারকোপা ডি এসপানার শিরোপা জেতার পর এবার মেসি জিতলেন হুয়ান গাম্পার ট্রফি। ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে শিরোপা জিতলো বার্সা। কাতালান ক্লাবটির সেরা তারকা আর্জেন্টাইন মেসি এবং দুই ব্রাজিলিয়ান ম্যালকম ও রাফিনহার গোলে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সকে ৩-০ ব্যবধানে হারায় বার্সা।

নতুন মৌসুমে ঘরের মাঠে প্রথমবার নেমেই গোলের দেখা পেয়েছেন মেসি। গোল করার পাশাপাশি সতীর্থের গোলেও অবদান রাখেন তিনি। ম্যাচের ১৮তম মিনিটে মেসির পাস পেয়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের জোরালো কোনাকুনি শটে গোল করেন গত মাসে ফরাসি ক্লাব বোর্দো থেকে আসা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম। ১-০ গোলে এগিয়ে যায় বার্সা।

ম্যাচের ৩৯তম মিনিটে গোল করেন মেসি। বার্সা দলপতি বোকা জুনিয়র্সের গোলরক্ষককে বোকা বানিয়ে তার মাথার উপর দিয়ে বল জালে জড়ান। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ম্যাচের ৬৭তম মিনিটে গোল করেন আরেক ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। লুইস সুয়ারেজের পাস থেকে বল পেয়ে সুযোগ নষ্ট করেননি বদলি খেলোয়াড় রাফিনহা। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। বোকার হয়ে আর্জেন্টিনার তারকা কার্লোস তেভেজ, ফরাসি তারকা ক্রিস্টিয়ান পাভোনরা খেললেও গোলের দেখা পাননি।

উল্লেখ্য, বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের নামানুসারে এই ম্যাচের আয়োজন করে বার্সা। প্রতি মৌসুম শুরুর আগে যেকোনো একটি ক্লাবকে বার্সার পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয় এই ট্রফিতে। গতবার ব্রাজিলের ক্লাব শাপেকোয়েনসেকে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সা। এবার ছিল এই ট্রফির ৫৩তম সংস্করণ।

সারাবাংলা/এমআরপি

মেসি আর দুই ব্রাজিলিয়ান হারালো আর্জেন্টাইন ক্লাবকে
মেসি আর দুই ব্রাজিলিয়ান হারালো আর্জেন্টাইন ক্লাবকে