বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

মেসি-রোনালদো দুজনেরই সতীর্থ যে ১১ জন

সেপ্টেম্বর ১৪, ২০১৮ | ৮:৫০ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি, ফুটবল বিশ্বের দুটি অনন্য নাম। যে দলের হয়েই দু’জন মাঠে নামেন সেখানেই চমকের অপেক্ষায় থাকেন সমর্থকরা। শুধু মাঠের বাইরেই নয়, মাঠের মধ্যে সতীর্থ আর প্রতিপক্ষের খেলোয়াড়দের নজরেও থাকতে হয় দুজনকেই।

ফুটবল বিশ্বে রোনালদো আর মেসির সতীর্থ হওয়ার সৌভাগ্য আছে খুব কম খেলোয়াড়েরই। আর্জেন্টাইন সুপারস্টার মেসি জাতীয় দল ছাড়াও খেলছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে।

অন্যদিকে, পর্তুগিজ তারকা স্ট্রাইকার রোনালদো তার ক্লাব ক্যারিয়ারে খেলেছেন চারটি ক্লাবে। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিতে ক্লাব ক্যারিয়ার শুরু করার পর ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ৬টি মৌসুম কাটিয়ে ২০০৯ সালে যোগ দেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। সান্তিয়াগো বার্নাব্যুতে ৯ মৌসুম কাটিয়ে এই মৌসুমে যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেস্টাসে।

বিশ্বের অন্যতম সেরা এই দুই ফুটবলারের সঙ্গে সতীর্থ হয়ে মাঠে নামার সুযোগ হয়েছে ১১ জন ফুটবলারের। চলুন জেনে আসা যাক রোনালদো-মেসির সেই ১১ সতীর্থ কারা?

রোনালদো-দিবালা

আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা জাতীয় দলে মেসির সতীর্থ। অন্যদিকে, রোনালদোর সঙ্গে আছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

রোনালদো-ডি মারিয়া

আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া জাতীয় দলে খেলছেন মেসির সঙ্গে। অন্যদিকে, রিয়াল মাদ্রিদে রোনালদোর সঙ্গে চার মৌসুম কাটিয়েছেন আর্জেন্টাইন এই তারকা।

রোনালদো-আন্দ্রে গোমেজ

পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজ জাতীয় দলের হয়ে মাঠে নামেন রোনালদোর সঙ্গে। অন্যদিকে, মেসির সঙ্গে বার্সেলোনায় দুই মৌসুম কাটিয়েছেন এই মিডফিল্ডার।

মেসি-এজকুয়েল গ্যারে

আর্জেন্টাইন সেন্টার ব্যাক এজকুয়েল গ্যারে খেলেন আর্জেন্টিনা জাতীয় দলে। অন্যদিকে, রোনালদোর সঙ্গে রিয়াল মাদ্রিদে খেলেছেন এই আর্জেন্টাইন।

মেসি-তেভেজ

রোনালদোর সঙ্গে ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেডের হয়ে মাঠে নেমেছেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ। মেসির সঙ্গেও একসাথে মাঠ কাঁপিয়েছেন তিনি।

রোনালদো-জেরার্ড পিকে

স্প্যানিশ সেন্টার ব্যাক জেরার্ড পিকে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে খেলেছেন রোনালদোর সঙ্গে। ক্লাব বার্সেলোনায় এখন লিওনেল মেসির সতীর্থ স্প্যানিশ এই ফুটবলার।

মেসি-ডেকো

২০১০ সালে পর্তুগাল দল থেকে অবসর নেয়া মিডফিল্ডার ডেকো জাতীয় দলের জার্সিতে খেলেছেন রোনালদোর সঙ্গে। অন্যদিকে, ক্লাব বার্সেলোনায় মেসির সতীর্থ ছিলেন তিনি।

মেসি- হেনরিক লারসন

সুইডিশ স্ট্রাইকার হেনরিক লারসন ক্লাব বার্সেলোনায় মেসির সঙ্গে এবং ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন রোনালদোর সঙ্গে।

রোনালদো-গ্যাব্রিয়েল হেইঞ্জ

আর্জেন্টিনায় মেসির সতীর্থ ছিলেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেইঞ্জ। ক্লাব ক্যারিয়ারে ম্যানচেস্টার ইউনাইটেডে এই স্ট্রাইকার খেলেছেন রোনালদোর সঙ্গে।

মেসি-ফার্নান্দো গাগো

আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার ফার্নান্দো গাগো জাতীয় দলে মেসির সতীর্থ। অন্যদিকে, রোনালদোর সঙ্গে রিয়ালে খেলেছেন এই আর্জেন্টাইন।

রোনালদো-হিগুয়াইন

আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়াইন জাতীয় দলের জার্সিতে নামেন মেসির সঙ্গে। আর পর্তুগিজ তারকা রোনালদোর সঙ্গে খেলেছেন রিয়াল মাদ্রিদে। এই মৌসুমে ক্লাব জুভেন্টাস ছেড়ে মিলানে ধারে খেলতে না গেলে আবারও সিআরসেভেনের সঙ্গী হতে পারতেন এই আর্জেন্টাইন।

সারাবাংলা/এসএন

Tags: , , , , , , , ,

মেসি-রোনালদো দুজনেরই সতীর্থ যে ১১ জন
মেসি-রোনালদো দুজনেরই সতীর্থ যে ১১ জন