বুধবার ২৪শে অক্টোবর, ২০১৮ ইং , ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

মেসি-সুয়ারেজের ফেরায় উড়ে গেল সেল্টা

জানুয়ারি ১২, ২০১৮ | ১২:২৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক 

প্রথম লেগে খেলেননি মেসি-সুয়ারেজরা। কোপা দেল রে’র শেষ ষোলোতে সেল্টা ভিগোর সঙ্গে ওই ম্যাচ ১-১ গোলে ড্র করতে হয়েছিল বার্সেলোনাকে। শেষ ষোলোর ফিরতি ম্যাচে মাঠে নামলেন মেসি-সুয়ারেজ,  সেটি থেকে প্রেরণা নিয়েই  ৫-০ গোলে সেল্টাকে উড়িয়েই দিলো বার্সেলোনা। দুই লেগ মিলে ৬-১ ব্যবধানের বড় জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বার্সা।

বৃহস্পতিবার ক্যাম্প নু’তে দুটি গোল করেন লিওনেল মেসি। আলবা, লুইস সুয়ারেজ আর রাকিতিচ একটি করে গোল পান।

মাঠে নেমেই ম্যাচের ১৩ মিনিটেই প্রথম গোলটি এনে দেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ডি-বক্সের বাইরে থেকে আলভার পাসে বাঁ পায়ের শটে ম্যাচের প্রথম গোলটি পান তিনি। দুই মিনিট পরই আবার চমক  মেসির। আবারও আলবার পাসে ডি-বক্স থেকেই দ্বিতীয় গোলটি করেন এই জাদুকর। গ্যালারী থেকে মেসির খেলা দেখে দর্শকদের মতোই হাসিমুখে তালি বাজিয়ে চলেছেন কুতিনহো। খুব শিগগিরই হয়তো মাঠেও দেখা যাবে দুজনের উদযাপন।

২২ মিনিটে ইনিয়েস্তা গোলের সুযোগ পেয়েও বল কাজে লাগাতে পারেননি। অবশ্য ২৮ মিনিটে মেসিই সুযোগ করে দেন আলবাকে। মেসির ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে সেল্টার জালে বল পাঠিয়ে নিজের ঝুলিতে গোল যোগ করেন। এরপরই ডি-বক্সেই ডেনমার্ক ফরোয়ার্ড সেস্তোর ভুলে বল চলে যায় সুয়ারেজের পায়ে। ৩১ মিনিটে সেই বল পেয়ে ডান পায়ের শটে ৪-০ গোলে বার্সাকে এগিয়ে দেন সুয়ারেজ।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে মেসির বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন উসমান দেম্বেলে। বেশকিছু সময় ধরে লড়াই করে যাচ্ছিল সেল্টা, তবে গোলের দেখা আর পাওয়া হয়নি তাদের। শেষমেশ গোলের ব্যবধানটা আরো বেড়ে গেল। ম্যাচের ৮৭ মিনিটে উসমান দেম্বেলের কর্নার থেকে হেডে বল জালে জড়িয়ে ম্যাচের ব্যবধান আরো বড় করেন ইভান রাকিতিচ।

সারাবাংলা/এসএন/এএম

মেসি-সুয়ারেজের ফেরায় উড়ে গেল সেল্টা
মেসি-সুয়ারেজের ফেরায় উড়ে গেল সেল্টা
মেসি-সুয়ারেজের ফেরায় উড়ে গেল সেল্টা