রবিবার ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা

মার্চ ১৩, ২০১৮ | ৭:৩৪ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশ যুব গেমসের মেয়েদের হকির ফাইনালে উঠেছে ঢাকা ও খুলনা বিভাগ। নেপালে ঘটে যাওয়া বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের পর মঙ্গলবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হয় বালিকা হকির প্রথম সেমিফাইনাল।

ম্যাচে খুলনা ৪-০ গোলে রাজশাহী বিভাগকে হারিয়ে ফাইনালে উঠে। অনন্যা বিশ্বাসের ফিল্ড গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা খুলনা দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করে জয় নিশ্চিত করে। নমিতা কর্মকার, জেসমিন আক্তার জেসি ও নাদির খুলনার জয়ে একটি করে গোল দেন।

একই ভেন্যুতে দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা ৩-২ গোলে রংপুরকে হারিয়ে ফাইনালে জায়গা পায়। শুরুতে এগিয়ে গিয়েও ম্যাচের লাগাম মুঠোয় রাখতে পারেনি রংপুরের মেয়েরা। তাজমিম আক্তার মিমের গোলে ম্যাচের ১২ মিনিটে এগিয়ে যায় রংপুর। চার মিনিট পর পেনাল্টি কর্নার থেকে ঢাকাকে সমতায় ফেরান তারিন আক্তার খুশি। সানজিদা আক্তার সাথীর গোলে ২-১ এ এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রংপুর। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ দিকে অধিনায়ক সুমি আক্তারের জোড়া গোলে ৩-২ ব্যবধানের ম্যাচ জিতে মাঠ ছাড়ে ঢাকার মেয়েরা।

ছেলেদের বিভাগে ফাইনালে উঠেছে রংপুর ও রাজশাহী বিভাগ। প্রথম সেমিফাইনালে রংপুর ২-১ গোলে হারায় ঢাকাকে। প্রিন্স লাল সামন্তর গোলে শুরুতে এগিয়ে গেলেও পরে ছন্দ হারায় ঢাকা। ৫৭ মিনিটে আজিজুল ইসলামের গোলে সমতায় ফেরা রংপুরকে অতিরিক্ত সময়ে জয়সূচক গোল এনে দেন ইপু রায়। অপর সেমিফাইনালে ৫-০ গোলে চট্টগ্রাম বিভাগকে হারায় রাজশাহী। বিজয়ী দলের নাসির হোসেন দুটি গোল করেন। সারোয়ার মোর্শেদ শাওন, হৃদয় শেখ ও জিসান উল্লাাহ আবীর একটি করে গোল দেন।

সারাবাংলা/এমআরপি

মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা
মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা
মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা