শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ৭ মাঘ, ১৪২৪, ২ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

ম্যাড়ম্যাড়ে ড্রতেও রোমাঞ্চ জাগালেন রাজ্জাক

জানুয়ারি ১২, ২০১৮ | ৭:৪৬ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

তিন দিনেও যখন দুই দলের একটা করে ইনিংসও শেষ হয় না, ড্র ছাড়া অন্য যে কোনো ফল তখন মোটামুটি অলৌকিক ব্যাপার। প্রাইম ব্যাঙ্ক সাউথ জোন ও ইসলামি ব্যাঙ্ক ইস্ট জোনের ম্যাচে তেমন কিছু আর হলো না। তবে নিরুত্তাপ ড্রয়েও ঝলক দেখিয়েছেন আবদূর রাজ্জাক, তিন উইকেট নিয়ে কাঁপিয়ে দিয়েছিলেন ইস্ট জোনকে।

কুয়াশায় ঢাকা বিকেএসপিতে আজও খেলা শুরু হয়েছে ঘন্টা দুয়েক দেরিতে। ফল হওয়ার গাণিতিক সম্ভাবনাও তাতে ধুয়েমুছে গেছে। আগের দিন ৩১৮ রানে ৫ উইকেট নিয়ে দিন শেষ করেছিল সাউথ জোন, আল আমিন ও নুরুল হাসান আজ সকালে যোগ করলেন আরও ৫৩ রান। ৪৭ রান করে নুরুল আউট হয়ে যাওয়ার পরেই ছোটখাট একটা ধস নামে সাউথ জোনের ইনিংসে। পরের ২৪ রানের মধ্যেই ৫ উইকেট হারায় সাউথ জোন। শেষ পর্যন্ত অলআউট হয়ে গেছে ৩৯৫ রানে, ইস্ট জোনের চেয়ে প্রথম ইনিংসে পিছিয়ে ১৫৪ রানে। ইস্ট জোনের হয়ে ৫ উইকেট নিয়ে সফলতম বোলার সোহাগ গাজী। জাতীয় দলের দরজায় কড়া নাড়তে থাকা নাজমুল ইসলাম অপু নিয়েছেন ৩ উইকেট।

ইস্ট জোনের দ্বিতীয় ইনিংসে নামা ছিল স্রেফ আনুষ্ঠানিকতার খাতিরেই। কিন্তু শেষ বিকেলেই রোমাঞ্চ জাগিয়েছেন আবদুর রাজ্জাক। ইমতিয়াজ হোসেনকে কামরুল ইসলাম রাব্বি ফিরিয়ে দেওয়ার পর পর পত তিনটি উইকেট নিয়েছেন রাজ্জাক। প্রথমে মুমিনুল হককে ফিরিয়ে দিয়েছেন ১৩ রানে, পরে ইয়াসির আলীকে আউট করেছেন ১৯ রানে। মোহাম্মদ আশরাফুলকে প্রথম বলে ফিরিয়ে দিয়ে পেয়েছিলেন হ্যাটট্রিকের আশাও। কিন্তু তা আর পাওয়া হয়নি, ৪১ রানে ৩ উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে রাজ্জাককে। মাত্র এক উইকেটের জন্য ৫০০ উইকেট পাওয়া হলো না রাজ্জাকের, প্রথম শ্রেণির ক্রিকেটে এখন তাঁর উইকেট ৪৯৯টি।

ড্র ম্যাচে অবশ্য লাভ হয়েছে ইস্ট জোনেরই বেশি। প্রথম ইনিংসে লিডের জন্য তারা পেয়েছে ৯ উইকেট, সাউথ জোন পেয়েছে ৫ পয়েন্ট। ২৫৮ রানের ডাবল সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন মুমিনুল হকই।

সারাবাংলা/ এএম