বিজ্ঞাপন

ম‌নোনয়ন বাণিজ্য আ. লীগ‌কে র্স্পশ কর‌তে পা‌রেনি: কাদের

December 6, 2018 | 4:27 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলা‌দে‌শে নির্বাচন এলেই ম‌নোনয়ন বা‌ণিজ্য বিষয়টা প‌রিষ্কার হ‌য়ে যায়। কিন্তু এই বা‌ণিজ্য এখন পর্যন্ত আওয়ামী লীগ‌কে র্স্পশ কর‌তে পা‌রে‌ নি ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ মহানগর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের যৌথ সভায় তিনি এই মন্তব্য করেন।

‌তি‌নি ব‌লেন, বিএন‌পি‌তে টাকা পয়সা ছাড়া ম‌নোনয়ন কল্পনা করা যায় না। ‌কিন্তু আওয়ামী লী‌গে এই বা‌ণিজ্য র্স্পশ কর‌তে পা‌রে নি। আমা‌দের নেত্রী অনেক চ্যালেঞ্জ নিয়ে দ‌লের এবং জো‌টের ম‌নোনয়ন প্রক্রিয়ার কাজ সম্পূর্ণ কর‌তে পে‌রে‌ছেন।

বিজ্ঞাপন

তি‌নি আরও ব‌লেন, আগামীকাল (৭ ডিসেম্বর) মনোনয়নপ্রাপ্তরা চিঠি পাবেন বলে আশা করি। এবার প্রার্থী অনেক, তার মধ্য থেকে যোগ্য প্রার্থী বাছাই করা কঠিন চ্যালেঞ্জ। আমাদের একটা সুবিধা ছিল, আমাদের সভাপতি গত সাত বছর ধরে প্রতি ছয় মাস পর পর সার্ভে রিপোর্ট কালেক্ট করেছেন। ৫-৬টি বিদেশি কোম্পানি এই সার্ভের কাজ করেছে।

এই জরিপ রিপোর্টগুলো মূল ভূমিকা পালন করেছে দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, ‘ছয় মাস পর পর আপডেট করার পর আমাদের প্রার্থীদের গ্রহণযোগ্যতা নিরুপন করতে পেরেছি। এই জরিপ শুধু আওয়ামী লীগের ওপর হয়নি। বিএনপি সহ অন্যান্য দলের প্রার্থীর ব্যাপারেও তথ্য সংগ্রহ করা হয়েছে। এর ফলে অন্যান্য দলের জনমত জরিপ বিবেচনা করেছি। শরিকদের সঙ্গেও বোঝাপড়া হয়ে গেছে, আমরা একটা সমঝোতা করতে পেরেছি। মনোনয়ন নিয়ে শরিকদের সঙ্গে টানাপোড়েন দেখতে পাইনি। যাদের মহাজোট মনোনয়ন দিয়েছে আমি শতভাগ আশাবাদী বিপুল ভোটে বেশির ভাগ আসনে বিজয়ী হবো।

ওবায়দুল কা‌দের আরও ব‌লেন, কিছু কিছু প্রার্থী বিতর্কের কারণ হতে পারে, এই ভেবে আমরা অনেক প্রার্থীর পরিবর্তন এনেছি। আমাদের মনোনয়নে রাজনীতির বিজয় হয়েছে। কাজেই আওয়ামী লীগের দুশ্চিন্তা নেই। কিছু কিছু জায়গায় ক্ষোভ বিক্ষোভ হতে পারে। কারণ জোটের কারণে আমাদের অনেক আসনে ত্যাগ স্বীকার করতে হয়েছে। আমরা আশা করি জোটের মনোনয়ন তারা মেনে নিবেন।

বিজ্ঞাপন

আয়োজক সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাউছারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ নাথ, যুগ্ম সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন