মঙ্গলবার ২২ মে, ২০১৮ , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫, ৫ রমযান, ১৪৩৯

যাদুর খেলার নামে প্রতারণা, আটক ৯

এপ্রিল ২৫, ২০১৮ | ৯:৫৭ পূর্বাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: কথিত যাদুর খেলা দেখিয়ে প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৯ প্রতারককে আটক করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাতে নগরীর খুলশী থানার টাইগারপাস এলাকার সবুজ বিপ্লব নার্সারির সামনে থেকে তাদের আটক করা হয়েছে। তাদের কাছ থেকে একটি সাউন্ড সিস্টেম ও কথিত যাদু দেখানোর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির সারাবাংলাকে জানান, আটক ৯ জন একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তাদের টার্গেট নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ এবং নিরীহ পথচারীরা। নগরীর বিভিন্ন এলাকায় ফুটপাতে তারা সাউন্ডবক্স বাজিয়ে আসর বসায়।

তিনি বলেন, যাদু দেখানোর নামে তারা মানুষ জড়ো করেন। এরপর প্রতারণা শুরু করেন। নানান অঙ্গভঙ্গি এবং কথার মাধ্যমে মানুষকে মোহগ্রস্ত করে টাকা দাবি করেন। টাকা না দিলে নিজের অথবা পরিবারের সদস্যদের ক্ষতি হবে বলে ভয়ভীতি দেখান। নিরীহ লোকজন সরল বিশ্বাসে টাকা-পয়সা দেন।

হুমায়ুন আরও বলেন, কোথাও যাদু,কোথাও সাপের খেলা, কোথাও তাবিজ বিক্রির নামে প্রতারণা করে। বিভিন্ন জনের কাছ থেকে অভিযোগ পেয়ে আমরা গিয়ে হাতেনাতে ৯ জনকে আটক করেছি।

আটক ৯ জন হলেন, আবুল কালাম (৩৮), ইউসুফ (২৮), আলমগীর (২৩), স্বপন (৪০), জহিরুল ইসলাম (৩০), সাদ্দাম হোসেন (২৫), জিকুব আলী (৩০), মোস্তফা (৫২) এবং জামাল হোসেন (৩০)।

আটক ৯ জনের বিরুদ্ধে খুলশী থানায় প্রতারণার মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির।

সারাবাংলা/আরডি/এমএইচ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

আরও পড়ুন