শুক্রবার ২০ এপ্রিল, ২০১৮ , ৭ বৈশাখ, ১৪২৫, ২ শাবান, ১৪৩৯

যুক্তরাজ্যে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জানুয়ারি ৭, ২০১৮ | ৯:০৮ পূর্বাহ্ণ

লন্ডন করেসপন্ডেন্ট

বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিষ্ঠা বার্ষিকী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে পালন করল যুক্তরাজ্য ছাত্রলীগ। লন্ডনের একটি কনভেনশন হলে ৪ জানুয়ারি সন্ধ্যা ৬টায় শুরু হয়ে মধ্যে রাত পর্যন্ত আনন্দ উল্লাসে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে সংগঠনের নেতাকর্মীরা।

যুক্তরাজ্য ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির আখতারুজ্জামান ও সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়ার নেতৃত্বে কেক কাটার মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা ৭টায়। এ সময় আরও উপস্থিত ছিলেন সাবেক  ছাত্রনেতা, ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও  ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের  সাবেক  ভিপি ড. বিদ্যুৎ বড়ুয়া, আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি ডাক্তার বাবু, স্পেন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসাইন আতা, লন্ডন মহানগর যুবলীগের সভাপতি তারেক আহমেদ, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ আলী, লন্ডন মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমেদ জুয়েল, লন্ডন মহানগর যুবলীগের সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য আনোয়ার খান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ছাত্রলীগের জন্ম বাংলাদেশ আওয়ামী লীগের আগে। ছাত্রলীগের ঐতিহ্য, সংগ্রাম ও গৌরবের ইতিহাস আছে। এই ঐতিহ্য, সংগ্রাম ও গৌরবকে সামনে এগিয়ে নেওয়ার জন্য যুক্তরাজ্য ছাত্রলীগের নেতাকর্মীদের বলিষ্ঠ ভূমিকা থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ধারণ করতে হবে।

এ বর্ণাঢ্য অনুষ্ঠানে সর্বস্তরের নেতাকর্মীদের সরব উপস্থিতি ছিল দর্শনীয়।

সারাবাংলা/একে

 

 

 

আরও পড়ুন