রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬ ফাল্গুন, ১৪২৪, ১ জমাদিউস-সানি, ১৪৩৯

Live Score

যুদ্ধের আগে নেইমার-রোনালদো

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৩:৫০ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

একদিকে এডিনসন কাভানি, এমবাপ্পে, নেইমার অন্যদিকে রোনালদো, বেনজেমা, বেল। বিশ্বফুটবল তাকিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর হাইভোল্টেজ রিয়াল-পিএসজি ম্যাচের দিকে। আজ রাতেই রিয়ালের মাঠে খেলতে নামবে পিএসজি। রাত পৌনে দুইটায় বাংলাদেশি ফুটবল প্রেমীরা চোখ রাখবেন টেলিভিশনের পর্দায়।

চলতি মৌসুমে পিএসজির জার্সিতে উড়তে থাকা নেইমার আর চ্যাম্পিয়ন্স লিগ বাদে অন্য আসরে ধুঁকতে থাকা রিয়ালের রোনালদোকে এক যুদ্ধের ময়দানে সামিল হতে হচ্ছে। নেইমারের রিয়ালে যাওয়ার প্রসঙ্গ থাকাতেই ম্যাচটা যেন উত্তাপটা বেশিই ছড়াচ্ছে।

বার্সার সাবেক তারকা নেইমার চাইবেন স্পেনে ফিরে নিজেকে মেলে ধরতে আর রোনালদো চাইবেন চ্যাম্পিয়ন্স লিগের জায়ান্ট হিসেবে নিজের যশ রক্ষা করতে। কেউ কারো থেকে পিছিয়ে নেই।

চলুন দেখে নেওয়া যাক মৌসুমটা কেমন কাটছে নেইমার-রোনালদোর:
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলা ২৭ ম্যাচ খেলে পিএসজির নেইমার গোল করেছেন ২৭টি। পক্ষান্তরে রিয়ালের জার্সিতে ২৮ ম্যাচ খেলে রোনালদো গোল করেছেন ২৩টি।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ম্যাচ প্রতি নেইমারের গোল অ্যাভারেজ একটি। আর ১০২ মিনিট খেলে রোনালদো গোল করেছেন একটি।

চ্যাম্পিয়ন্স লিগের এই আসরে গ্রুপ পর্বের ৬ ম্যাচের সবক’টিতেই গোল করেছেন রোনালদো। পর্তুগিজ আইকনের গোল ৯টি। আর নেইমার এই মৌসুমে এই আসরে গোলের দেখা পেয়েছেন তিন বার।

হোম এবং অ্যাওয়ে ম্যাচ মিলিয়ে ৩১৮বার ড্রিবলিং করেছেন নেইমার, যার মধ্যে ১৮৯বার সফল হয়েছেন। আর ৫৯বার ড্রিবলিং করে রোনালদো সফল হয়েছেন ৩৫ বার।

চলতি মৌসুম এখন পর্যন্ত পেনাল্টি থেকে ৫টি করে গোল করেছেন নেইমার এবং রোনালদো। নিজে গোল না করলেও নেইমারের অ্যাসিস্ট ১৪টি আর রোনালদোর অ্যাসিস্ট ৫টি। প্রতিপক্ষের গোলবারে রোনালদো ১৮৮টি শট নিলেও নেইমার নিয়েছেন ১২৬টি।

সারাবাংলা/এমআরপি