শনিবার ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং , ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

রংপুর-খুলনার ড্র, মেট্রোর শুভর সেঞ্চুরি

নভেম্বর ৮, ২০১৮ | ৬:০২ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট।।

শুধু নিজেদের ম্যাচটা জিতলেই চলত না, তাকিয়ে থাকতে হতো বরিশাল-রাজশাহীর ম্যাচের দিকে। সকালেই রাজশাহী জিতে যাওয়ায় শিরোপার আশা শেষ হয়ে গেছে রংপুরের। খুলনার সঙ্গে ম্যাচটা শেষ পর্যন্ত জিততেও পারেনি তারা, ২৯৫ রান তাড়া করে থেমে গেছে ১৮৪ রানেই। উল্টো ৬ উইকেট হারিয়ে বিপদেই পড়ে গিয়েছিল রংপুর। তবে ড্র করে লাভ হয়েছে খুলনার, তিনে এসে টিয়ার ১ থেকে অবনমন বাঁচিয়েছে। বরিশাল রাজশাহীর কাছে নেমে গেছে দ্বিতীয় টিয়ারে, আর দ্বিতীয় টিয়ার থেকে প্রথম ধাপে উঠে এসেছে ঢাকা বিভাগ।

৬ উইকেটে ১৯২ রান নিয়ে দিন শুরু করেছিল খুলনা। সেখান থেকে তারা অলআউট হওয়ার আগে শেষ ৪ উইকেটে যোগ করে ৯০ রান। জিয়াউর রহমান ও মঈনুল ইসলাম দু’জনেই পেয়েছেন ফিফটি। রংপুরের হয়ে তিন উইকেট নিয়েছেন তানভীর হায়দার। দুইটি করে উইকেট নিয়েছেন রবিউল হক, সোহরাওয়ার্দী শুভ ও মাহমুদুল হাসান।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে রংপুরের লক্ষ্য দাঁড়ায় ২৯৫ রান, হাতে ছিল ৬৭ ওভারের কাছাকাছি। কাজটা কঠিন, কিন্তু একেবারে অসম্ভব নয়। দুই ওপেনার মেহেদী মারুফ ও রাজিন ইসলাম দারুণ শুরু করেছিলেন, ২৮ ওভারেই তুলে ফেলেছিলেন ১০৪ রান। কিন্ত ৫০ রান করে মারুফ ও ৭৪ রান করে রাকিনের আউটের পর পথ হারাতে শুরু করে রংপুর। শেষ পর্যন্ত ৬ উইকেট হারানোর পর দুই দলের অধিনায়ক ড্র মেনে নেন। খুলনার হয়ে তিন উইকেট পেয়েছেন অফ স্পিনার মেহেদী হাসান।

ঢাকা মেট্রো ও চট্টগ্রামের অন্য ম্যাচও শেষ পর্যন্ত ড্র হয়েছে। ৩ উইকেটে ৯৬ রান নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল মেট্রো, বৃহস্পতিবার (৮ নভেম্বর) ৬ উইকেটে ২৬১ রান তুলে এরপর ইনিংস ঘোষণা করেছে। শামসুর রহমান শুভ ১২১ রান করে আউট হয়েছেন। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়িয়েছিল ২৪৫ রান, কিন্তু রান তাড়ার জন্য যথেষ্ট সময় ছিল না। মেট্রোও অলআউট করার জন্য পর্যাপ্ত সময় পায়নি। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৪২ রান তোলার পর ইনিংস ঘোষণা করেছে চট্টগ্রাম। সর্বোচ্চ ৪৪ রান করেছেন ইরফান শুক্কুর।

সারাবাংলা/এএম/এসএন

Tags: ,

রংপুর-খুলনার ড্র, মেট্রোর শুভর সেঞ্চুরি
রংপুর-খুলনার ড্র, মেট্রোর শুভর সেঞ্চুরি
রংপুর-খুলনার ড্র, মেট্রোর শুভর সেঞ্চুরি