সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

রণদা প্রসাদ স্বর্ণপদক পেলেন সোহরাওয়ার্দী-নজরুলসহ ৪ ব্যক্তিত্ব

মার্চ ১৪, ২০১৯ | ৩:৫৯ অপরাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কিংবদন্তীতুল্য রাজনৈতিক নেতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর) এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামসহ (মরণোত্তর) চার বিশিষ্ট ব্যক্তিত্বকে রণদাপ্রসাদ সাহা স্বর্ণপদক দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদকপ্রাপ্ত বাকি দুজন হলেন— নজরুল বিশেষজ্ঞ ও গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম এবং বিশিষ্ট চিত্রশিল্পী শাহাবুদ্দীন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পদকপ্রাপ্ত ব্যক্তি ও তাদের প্রতিনিধিদের হাতে পদক হস্তান্তর করেন। কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ৮৬ বছর পূর্তি উপলক্ষে এই চার বিশিষ্ট ব্যক্তিকে ‘দানবীর রণদাপ্রসাদ সাহা স্বর্ণপদক’ দেওয়া হয়। একই অনুষ্ঠান থেকে জেলার ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পক্ষে পদক গ্রহণ করেন তার নাতনী খিলখিল কাজী।

এর আগে, বৃহস্পতিবার সকালে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে কুমুদিনী কমপ্লেক্স হেলিপ্যাডে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। প্রধানমন্ত্রীর সম্মানে ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরা বর্ণাঢ্য ডিসপ্লে প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন