শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন, ১৪২৫, ৯ মুহররম, ১৪৪০

রান পাহাড়ে সেন্ট্রাল জোন

এপ্রিল ১১, ২০১৮ | ৫:৪৯ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে সেন্ট্রাল জোন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে নর্থ জোনের বিপক্ষে দ্বিতীয় দিন শেষে সব উইকেট হারিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দলটি তুলেছে ৫২৯ রান। সাদমান ইসলামের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন মার্শাল আইয়ুব। দিন শেষে ১ ওভারে কোনো রান তুলেই পার করেন নর্থ জোনের মিজানুর রহমান এবং জুনায়েদ সিদ্দিকী।

ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি থেকে সেন্ট্রাল জোনের দুই ওপেনার সাইফ হাসান এবং সাদমান ইসলাম তুলে নেন ২০০ রান। ৬ রানের জন্য সাইফ সেঞ্চুরি বঞ্চিত হলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ২২ বছর বয়সী সাদমান চতুর্থ শতক তুলে নেন। ২৪৩ বলে ১২টি চার আর একটি ছক্কায় সাইফ করেন ৯৬ রান। ২৩৯ বলে ৯টি বাউন্ডারিতে ১০৭ রান করে সাজঘরে ফেরেন সাদমান। রাকিবুল হাসান (০) উইকেটে থিতু হওয়ার আগেই বিদায় নেন।

দ্বিতীয় দিন মার্শাল আইয়ুব ২০ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২১ রানে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নামেন। মাহমুদউল্লাহ ২৬ রানে বিদায় নিলেও প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৬তম সেঞ্চুরি তুলে নেন মার্শাল আইয়ুব। ২১০ বলে ১৪টি চার আর একটি ছক্কায় করেন ১৩২ রান।

এছাড়া, ইরফান শুক্কুর ০, তানবীর হায়দার ৪৬, মোহাম্মদ শরীফ ৭, আবু হায়দার ৭, এবাদত হোসেন ১২ রান করেন। মোশাররফ হোসেনের ব্যাট থেকে আসে অপরাজিত ৮৩ রান।

নর্থ জোনের আরিফুল হক চারটি, শরিফুল ইসলাম দুটি আর সানজামুল ইসলাম দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান ফরহাদ রেজা। উইকেট পাননি তাইজুল ইসলাম।

প্রথম তিন রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন আছে সবার ওপরে। ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে ইসলামি ব্যাংক ইস্ট জোন। ২৬ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক সাউথ জোন। ১৯ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

নর্থ জোন: মুশফিকুর রহিম, জুনায়েদ সিদ্দিকী, ধীমান ঘোষ, নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, ফরহাদ রেজা, সানজামুল ইসলাম, নাঈম ইসলাম (অধিনায়ক), শরিফুল ইসলাম, আরিফুল হক এবং তাইজুল ইসলাম।

সেন্ট্রাল জোন: সাইফ হাসান, সাদমান ইসলাম, রাকিবুল হাসান, মার্শাল আইয়ুব, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইরফান শুক্কুর, তানবীর হায়দার, মোশাররফ হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ শরীফ এবং এবাদত হোসেন।

সারাবাংলা/এমআরপি

রান পাহাড়ে সেন্ট্রাল জোন
রান পাহাড়ে সেন্ট্রাল জোন