বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ও ‘মরটাল ইঞ্জিনস’ একসঙ্গে ঢাকায়

ডিসেম্বর ৫, ২০১৮ | ৫:৫০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

একই দিনে হলিউডের দু’টি ছবি মুক্তি পাচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে। ৮ ডিসেম্বর একসঙ্গে মুক্তি পাবে কমেডিনির্ভর থ্রিডি অ্যানিমেশন ছবি ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ এবং অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘মরটাল ইঞ্জিনস’। যার মধ্যে ‘মরটাল ইঞ্জিনস’ ছবিটি যুক্তরাষ্ট্রের আগেই মুক্তি পাচ্ছে বাংলাদেশে। যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তি পাবে ১৫ ডিসেম্বর। অন্যদিকে ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাওয়া ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ইতোমধ্যে অ্যানিমেশন ছবির ভক্তমহলে ভালো সাড়া ফেলেছে।


আরও পড়ুন :  দেশের সিনেমাশূন্য শুক্রবার


২০১২ সালে প্রথম কিস্তি ‘রেক ইট রালফ’ ছবিটি বাজিমাত করেছিল। এরপর থেকেই হয়ত দর্শকরা অপেক্ষা করছিলেন সিক্যুয়ালের। প্রায় ৬ বছর পর সেই অপেক্ষার অবসান ঘটেছে। গত ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’। মুক্তির পর থেকে দর্শকদের আলোচনায় রয়েছে ছবিটি।

একদিকে ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওর প্রোডাকশন, আর অন্যদিকে ফিল জনস্টোন এবং অস্কারজয়ী পরিচালক রিচ মুর। রালফের চরিত্রে আগের মতোই কণ্ঠ দিচ্ছেন জন সি রেলি আর ভেনোলোপের কণ্ঠে শোনা যাবে সারাহ সিলভারম্যানকে।

পিটার জ্যাকসনের উপন্যাস ‘মরটাল ইঞ্জিনস’ অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। অ্যাডভেঞ্চারধর্মী এ ছবির চিত্রনাট্য লিখেছেন পিটার জ্যাকসন। পরিচালনা করেছেন অস্কারজয়ী ভিজ্যুয়াল ডিরেক্টর ক্রিস্টিয়ান রিভারস। অভিনয় করেছেন হিউগো ওয়েভিং, রবার্ট শিহান, স্টিফেন ল্যাং, হেরা হিলমার, লেইলা জর্জসহ আরো অনেকে। ১০০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি পরিবেশন করছে ইউনিভার্সেল পিকচার্স।

উপন্যাসে দেখা মেলে পোস্ট-এপোক্যালিপ্টিক পৃথিবীর ‘স্টিমপাঙ্ক’ লন্ডন শহরের। ফিউচারিস্টিক শহরগুলো সম্পদের সন্ধানে বিশাল চাকা লাগিয়ে ঘুরে বেড়াতে শুরু করে পৃথিবীর বুকে। বড় শহরগুলো দখল করে নেয়। ছবির প্রধান চরিত্র ১৫ বছরের এক কিশোর। সে তার সঙ্গীদের নিয়ে এক পাগল বিজ্ঞানীর হাত থেকে পৃথিবীকে বাঁচানোর পন্থা খুঁজে বেড়ায়।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

এক দশক পর আবারও একসঙ্গে অমিতাভ-শাহরুখ

কাশ্মীরে পুরস্কৃত দেশের দুই ছবি

ত্রিভুজ মনের স্বল্পদৈর্ঘ্য

রাজার বজরা এবার দেশের বাইরে

বাবার জীবনী নিয়ে কাজ করছেন সানি দেওল


Tags: ,

‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ও ‘মরটাল ইঞ্জিনস’ একসঙ্গে ঢাকায়
‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ও ‘মরটাল ইঞ্জিনস’ একসঙ্গে ঢাকায়
‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ও ‘মরটাল ইঞ্জিনস’ একসঙ্গে ঢাকায়