শনিবার ২৩ জুন, ২০১৮, ৯ আষাঢ়, ১৪২৫, ৮ শাওয়াল, ১৪৩৯

রাশিভেদে কেমন যাবে ২০১৮?

ডিসেম্বর ৩১, ২০১৭ | ৯:৪১ অপরাহ্ণ

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

শুভ নববর্ষ। নতুন বছর কেমন যাবে তা কারো জানা নেই। তবে তা জানার আগ্রহ সবারই আছে। ভবিষ্যৎ নিয়ে আগাম তথ্য অনেকের কাছে বিশ্বাসযোগ্য নয়। আবার অনেকের কাছে সেটা আগ্রহের বিষয়। আসলে জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্ত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী ভবিষ্যৎ সম্পর্কে আগাম ধারণা দেওয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ কেমন হতে পারে সেটা বলার চেষ্টা করে।

কেমন যাবে মেষ রাশির ২০১৮ সাল

মেষ (মার্চ ২১ থেকে এপ্রিল ২০)

রাশিচক্রের প্রথম রাশি হলো মেষ। রাশিচক্রে মেষ নবজাতক এক শিশু, চিন্তায় মগ্ন। তার কাছে নিজের বিষয়টাই মুখ্য। কোনো মেষ জাতকের মনে নতুন কোনো ভাব বা পরিকল্পনার উদয় হলে সে তাত্ক্ষণিক সেটা প্রকাশ করতে ব্যস্ত হয়ে পড়ে। সে হয়তো কোনো দ্বিধা-দ্বন্দ্ব বা সংকোচ ছাড়াই তার বন্ধুকে ভোর চারটায় ফোন করে বসবে। শিশুদের মতোই মেষেরাও ভাবে জগতটা শুধু তাদের জন্যই তৈরি। মেষ জাতকেরা খুবই ‘সরাসরি’ গোছের মানুষ। জটিলতা, প্রতারণা, ঠকানো ইত্যাদি মেষ জাতকদের বিষয় নয়।

মেষ জাতকেরা বেশ খোলামেলা মেজাজের এবং চিত্তাকর্ষী সততার অধিকারী হওয়া সত্ত্বেও বড় অঙ্কের আর্থিক ঝুঁকি তেমন একটা নেন না। তারা অত্যন্ত সাহসিকতা, কর্মোদ্দীপনা আর উদ্যোগের সঙ্গে জীবন যাপনে অভ্যস্ত। তারপরও তাদের সাহসী চরিত্রগুণে একটা অদ্ভুত দুর্বলতা রয়েছে। এই রাশির জাতকেরা কখনো কখনো হয়তো ঘরের চারপাশে চকিতে তাকিয়ে নেয় এবং যদি তাদের মধ্যে এ ব্যপারটি লক্ষ্য করেন, তবে বুঝে নেবেন সে আর আপনার সঙ্গে এখন কথা বলতে আগ্রহী নন। তার মনে এখন অন্যকিছু ঢুকেছে এবং আপনাকে সে এই মুহূর্তে ভুলে গেছে। মেষ জাতকদের ধৈর্যশক্তিটাও একটু কম।

একজন মেষ জাতকের শারীরিক কাঠামো দেখে শনাক্ত করতে পারাটা খুব সহজ। এদের শারীরিক অবকাঠামোটা স্থির, প্রায়শই তীক্ষ্ণ, অবশ্য মাঝে মাঝে নম্র ও অস্পষ্ট। প্রায়ই তাদের স্পষ্ট ভ্রুযুগল নাকের মাঝে এসে মিলিত হয়ে যায় এবং মেষের চিহ্নটা তৈরি করে। এই রাশির জাতকেরা খুব সাহসী হন। যতবারই ব্যর্থ হন, তারা আবারও একই উদ্দীপনা নিয়ে চেষ্টা শুরু করেন। মেষ জাতকেরা এটা-ওটা অনেক কিছুকেই বিশ্বাসযোগ্য করে তুলতে পারেন, তারা সুন্দর অনেক স্বপ্নের বীজ যেকারও মনে বুনে দেওয়ার ক্ষমতা রাখেন, কিন্তু তারা শিশুসুলভ মিথ্যা আশ্বাসটি দিতে অক্ষম। অতিমাত্রায় আত্মবিশ্বাস অনেক মেষকে অথৈ সাগরে ফেলে দেয়। দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে অনেক অপকর্ম করে বসে তখন। একরাশ হতাশা ওই সময় এমনভাবে তাকে গ্রাস করে যে, পরাজয়ের ভয়ে জীবনের বাকি কাজগুলো করার ইচ্ছা আর থাকে না।

নতুন বছর কেমন যাবে?
বছরের প্রথমদিকে বেশ উন্নতি হতে পারে এমনটি পরিলক্ষিত হচ্ছে। ধৈর্য ধরুন। অতিরিক্ত আবেগপ্রবণ হবেন না। সহানুভূতিশীল হোন এবং ঠিকঠাক সিদ্ধান্ত নিন। ২০১৭ সালে আপনার শাসক গ্রহ হবে মঙ্গল। ফেব্রুয়ারির শেষে আপনার গৃহ অতিক্রম করবে এবং তা মার্চের শেষ পর্যন্ত অবস্থান করবে। সেই সময়ে কিছু কিছু জিনিসের কারণে আপনার ধকল বাড়তে পারে। কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রেখে কাজ করুন। কোনো বিষয়ে বেশি উত্তেজিত হবেন না। কর্মক্ষেত্রে এবং আশপাশের বন্ধুদের সঙ্গে ভালো সম্পর্ক রাখুন। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া পাবেন ২০১৮-তে। প্রেম জীবনে টুইস্টও আসবে। তবে বছরের শুরুর দিকে কিছু অসুবিধা দেখা দিতে পারে। হতাশ হবেন না। মূলত মঙ্গলের অবস্থানের কারণেই এই অসুবিধা তৈরি হতে পারে। ২০ এপ্রিল থেকে ১৪ মে পর্যন্ত শুক্রের বিশেষ অবস্থানের কারণে জীবনে প্রেমের ওপর ফোকাস পড়তে পারে। অন্যদিকে ১৭ অক্টোবর থেকে নভেম্বর সূর্যের অবস্থানের কারণে সমস্যা তৈরি হতে পারে। পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর চেষ্টা করুন। একা থাকার চেষ্টা করবেন না। তাতে সমস্যা বাড়তে পারে। আমোদপ্রমোদে এবং বিলাসিতায় বাজে খরচ করবেন না। বন্ধুদের বেশি সময় দিলে বাড়িতে তা অসন্তুষ্টির কারণ হতে পারে। তাই সতর্ক থাকুন। আপনার প্রেমের সম্পর্ক ভালো দিকে মোড় নিতে যাচ্ছে এই বছরে।

শুভ সংখ্যা
২০১৮ সালে মেষরাশির জাতক-জাতিকাদের জন্য সৌভাগ্যের সংখ্যা হলো- ৬, ১৮, ৭৭, ৪১, ৮৩। জাতক-জাতিকাদের সাহসিকতার সঙ্গে এই সংখ্যাগুলো মোকাবিলা করতে হবে। এর প্রভাব যোগ হবে বাড়তে সৌভাগ্য।

অর্থখাত
বাড়ি বা কৃষিকাজের জন্য জমি কিনতে হলে সাবধানে কিনুন। খুবই সতর্কভাবে সামনে এগোন। সম্পত্তি জমা রেখে যদি টাকা উপার্জন করতে চান তাহলে, ২০১৮ সাল আপনার জন্য সমস্যার কারণ হতে পারে। তবে নভেম্বরের মাঝামাঝি সময় থেকে পরিস্থিতি একটু পাল্টাতে পারে।

প্রেম-দাম্পত্য
প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে ২০১৮ সালে মিশ্র ফল পাবেন। প্রেমের ক্ষেত্রে টুইস্টও আসবে। তবে শুরুর দিকে কিছু অসুবিধা দেখা দিতে পারে। ২০ এপ্রিল থেকে ১৪ মে পর্যন্ত শুক্রের বিশেষ অবস্থানের কারণে জীবনে প্রেমের ওপর ফোকাস পড়তে পারে। অন্যদিকে ১৭ অক্টোবর থেকে নভেম্বর সূর্যের অবস্থানের কারণে সমস্যা তৈরি হতে পারে।

ক্যারিয়ার
কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রেখে কাজ করুন। কোনো বিষয়ে বেশি উত্তেজিত হবেন না। হুটহাট সিদ্ধান্ত নেবেন না। কর্মক্ষেত্রে এবং আশপাশের বন্ধুদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখুন।


কেমন যাবে বৃষ রাশির ২০১৮ সাল
কেমন যাবে মিথুন রাশির ২০১৮ সাল

কেমন যাবে কর্কট রাশির ২০১৮ সাল
কেমন যাবে সিংহের ২০১৮ সাল
কেমন যাবে কন্যা রাশির ২০১৮ সাল
কেমন যাবে তুলা রাশির ২০১৮ সাল
কেমন যাবে বৃশ্চিক রাশির ২০১৮ সাল?
কেমন যাবে ধনুর ২০১৮ সাল?
কেমন যাবে মকরের ২০১৮ সাল?
কেমন যাবে কুম্ভের ২০১৮ সাল?
কেমন যাবে মীন রাশির ২০১৮ সাল?

সারাবাংলা/এসবি/আরএফ/এটি

রাশিভেদে কেমন যাবে ২০১৮?
রাশিভেদে কেমন যাবে ২০১৮?