বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

রিয়ালকে হারিয়ে অ্যাতলেতিকোর রেকর্ড

আগস্ট ১৬, ২০১৮ | ১১:৪৭ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

রিয়াল মাদ্রিদকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে আরেক স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ। এস্তোনিয়ার তালিনে লিলেকুলা স্টেডিয়ামে ৪-২ গোলের জয়ে মৌসুম শুরু করলো দিয়েগো সিমিওনের দল। প্রতি বছর নতুন মৌসুমের শুরুতে আগের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাজয়ী ও ইউরোপা লিগের চ্যাম্পিয়নের মধ্যে লড়াইটি হয়ে থাকে। এবারই প্রথম একই শহরের দুটি ক্লাব এই লড়াইয়ে মুখোমুখি হয়।

উয়েফা সুপার কাপের ইতিহাসে দিয়েগো কস্তা দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন। জোড়া গোল করেন এই স্প্যানিশ তারকা। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় থাকা খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। গতবারের ইউরোপা লিগ চ্যাম্পিয়ন অ্যাতলেতিকোর হয়ে অতিরিক্ত সময়ে একটি করে গোল করেন সাউল ও কোকে। রিয়ালের পক্ষে একটি করে গোল করেন করিম বেনজেমা ও সার্জিও রামোস।

ম্যাচ শুরুর এক মিনিট না যেতেই (৫০ সেকেন্ডের মাথায়) এগিয়ে যায় অ্যাতলেতিকো। রামোস-ভারানেকে ফাঁকি দিয়ে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড কস্তা (১-০)। এর আগে সেভিয়ার হয়ে খেলতে নেমে এভার বানেগা ২০১৫ সালে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের তৃতীয় মিনিটে গোল করে উয়েফা সুপার কাপের ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ড গড়েছিলেন।

২৭তম মিনিটে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। গ্যারেথ বেলের দারুণ ক্রসে হেড করে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।বিরতির পর ম্যাচের ৬৩তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কর্নার থেকে উড়ে আসা বল স্প্যানিশ ডিফেন্ডার হুয়ানফ্রানের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটি করেন রামোস। ৭৯তম মিনিটে সমতায় ফেরে অ্যাতলেতিকো। এবারো গোলটি করেন কস্তা (২-২)।

নির্ধারিত সময়ে সমতা থাকলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ছয় মিনিটের ব্যবধানে দুবার বল জালে জড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে অ্যাতলেতিকো। ম্যাচের ৯৮তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সাউল এগিয়ে নেন দলকে। আর ১০৪তম মিনিটে আরেক স্প্যানিয়ার্ড কোকের গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় অ্যাতলেতিকো।

প্রথম ক্লাব হিসেবে তিনবার প্রতিযোগিতাটিতে খেলার সুযোগ পেয়ে প্রতিবারই শিরোপা জয়ের রেকর্ড গড়লো অ্যাতলেতিকো। এর আগে ২০১০ ও ২০১২ সালে দুবার এই শিরোপা জিতেছিল স্প্যানিশ ক্লাবটি।

সারাবাংলা/এমআরপি

রিয়ালকে হারিয়ে অ্যাতলেতিকোর রেকর্ড
রিয়ালকে হারিয়ে অ্যাতলেতিকোর রেকর্ড