বুধবার ২০ মার্চ, ২০১৯ ইং , ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

রিয়ালের নয়া রাজার উত্থান

জানুয়ারি ১১, ২০১৯ | ৮:৩০ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক।।

তিনি যেন ‘রিয়ালের রোনালদো’ এমন প্রবাদই বানিয়ে ফেলেছিলেন এই পর্তুগিজ সুপারস্টার। জুভেন্টাসে চলে যাওয়ার পর রিয়াল সেই গোলমেশিনকে হারিয়ে যেন হাবুডুবু খাচ্ছিল শুরু থেকেই। হারের পর হার উপহার দিয়েছে রনহীন রিয়াল।

এর মাঝেই অনেকবারই আশার আলো খুঁজে হতাশায় ডুবেছে লস ব্লাঙ্কোসরা। দলে যুক্ত হয় এক ব্রাজিলিয়ান। ভিনিসিয়াস জুনিয়র। তার মধ্যেই যেন মরুভূমির মধ্যে পানি সন্ধ্যানের চেষ্টা চালিয়েছে সমর্থকরা।

বিজ্ঞাপন

কিন্তু তাকে তো সুযোগ করে দিতে হবে। জ্বলে উঠার পরিবেশ করে দিতে হবে। রিয়ালের বিদায়ী কোচ লোপেতেগুয়ে সাইড বেঞ্চ গরম করেছেন ভিনিসিয়াসকে দিয়ে। খেলালেও যেন সেই ভিনিয়াসকে পাওয়া যায়নি। কোচ বদল হলো। নতুন কোচের নেতৃত্বে সেই পরিবেশটা পেল এই ব্রাজিলিয়ান। জ্বলে উঠতেও সময় নেন নি এই সেনসেশন।

গোল করে ও করিয়ে ম্যাচের হিরো আবার রিয়াল সমর্থকদের মনে নিভু আশার প্রদীপটাও জ্বলে উঠলো। কোপা দেল-রের ম্যাচে লেগানেসের বিপক্ষে এমন দুর্দান্ত খেলা উপহার দিলেন তাতে রিয়ালের নায়কের আসনে বা রাজার আসনে কার্পণ্য করতে ভুলেন নি সমর্থকরা। সাদা জার্সিতে রাঙালেন মাঠে। জিতিয়ে মাঠ ছাড়লেন বীরের বেশে।

ভিনিসিয়াসই হলেন রিয়ালের নতুন রাজা। সিআরসেভেন যুগ অবসানের পর এই রাজার অভ্যুত্থান দেখার মতোই।

লেগানেসের সঙ্গে তখন রিয়াল ১-০ গোলে লিডে। বল পায়ে ডি বক্সের ভেতরে গোল করার আগ মুহূর্তে। শট না নিয়ে ঠাণ্ডা মাথায় বল এগিয়ে দিলেন আর সম্ভাব্য জায়গায় থাকা ভাজকুয়েজকে। সেখান থেকে বল জালে জড়াতে ভুল করেন নি তিনি। ব্যবধান দ্বিগুন করে রিয়াল।

ম্যাজিক শেষ নয় তখনও। বেনজেমার কাছ থেকে বল পেয়ে দুর্দান্তভাবে জালে জড়ান ভিনিসিয়াস যা তার টেকনিক্যাল দক্ষতারই প্রদর্শন। নিজের প্রথম গোলও আসে সেখান থেকেই। এছাড়াও ম্যাচজুড়ে অসাধারণ ড্রিবলিং নৈপুণ্য মুগ্ধ করেছে ফুটবল সমর্থকদের।

এভাবে ধারাবাহিকতা বজায় রাখলে ভিনিসিয়াসই রাজত্ব করবে রিয়াল মাদ্রিদ এমনটাই আশা কোচ-খেলোয়াড়-সমর্থকদের।

সারাবাংলা/ জেএইচ

রিয়ালের নয়া রাজার উত্থান
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন