রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

রুটের সেঞ্চুরিতে বড় লিড ইংলিশদের

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ১২:৫৬ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে এরই মধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের। তবে সিরিজের শেষ টেস্টে ভালো অবস্থানে আছে সফরকারী ইংলিশরা। জো রুটের শতকে ভর করে তৃতীয় দিন শেষে ৪৪৮ রানের বড় লিড নিয়েছে ইংল্যান্ড।

আগের দিনে বিনা উইকেটে ১৯ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামে সফরকারী ইংল্যান্ড। তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জো রুটের শতকে দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৩২৫ রান তোলে ইংলিশরা। দিন শেষে ১১১ রানে অপরাজিত আছেন রুট, তার সঙ্গে ২৯ রানে অপরাজিত আছেন বেন স্টোকস।

চতুর্থ দিনে আবারো ব্যাটিংয়ে নামবেন দু’জন।

বিজ্ঞাপন

এর আগে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমে রান যোগ করার আগেই ফেরেন আগের দিনে ১০ রান করা ররি বার্নস। এরপর দ্বিতীয় উইকেটে ডেনলি মিলের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ে দলীয় ৭৩ রানে ফেরেন ২৩ রান করা কিয়েটন জেনিংস। এরপর অধিনায়ক জো রুটকে সঙ্গে করে এগুতে থাকেন ডেনলি। দু’জন মিলে এই গড়েন ৭৪ রানের জুটি। এরপর দলীয় ১৪৭ রানে ব্যক্তিগত ৬৯ রানে ফেরেন ডেনলি।

এরপর জশ বাটলারকে সঙ্গে করে দলের হাল ধরেন রুট। তবে দলীয় ২৫৪ রানে ব্যক্তিগত ৫৬ রানে ফেরেন বাটলার টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম অর্ধশতক। এরপর স্টোকসকে সঙ্গে করে দিন শেষ করেন রুট। তবে এর আগে টেস্ট ক্যারিয়ারের ১৬তম শতক তুলে নেন ইংলিশ অধিনায়ক। শেষ পর্যন্ত রুট ১১১ ও স্টোকস ২৯ রানে অপরাজিত থাকেন।

উইন্ডিজদের হয়ে একটি করে উইকেট নেন কেমার রোচ, শেনন গ্যাব্রিয়েল, কিমো পল ও জোসেফ।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড :

প্রথম ইনিংস : ২৭৭/১০
দ্বিতীয় ইনিংস: ৩২৫/৪ (১০০ ওভারে)

উইন্ডিজ :
প্রথম ইনিংস : ১৫৪/১০
ইংল্যান্ডের লিড : ৪৪৮ রানের।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

রুটের সেঞ্চুরিতে বড় লিড ইংলিশদের
বিজ্ঞাপন
বিজ্ঞাপন